সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে না রাবি

  রাজশাহী ব্যুরো ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিবে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। এ নিয়ে এরই মধ্যে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় একাডেমিক কমিটি। সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলা একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় রাবি ভিসি ড. এম আবদুস সোবহানের সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়। সমন্বিত ভর্তি পরীক্ষায় কেন যাচ্ছে না সে বিষয়ে জানতে চাইলে কাউন্সিলের সদস্য উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আহমেদ ইমতিয়াজ বলেন, অপেক্ষাকৃত নতুন বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়া এখনও সেই পরিবেশ আনতে পারেনি বা পরীক্ষা নেয়ার পদ্ধতি সমান নয়। যেখানে প্রাচীনতম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা থেকে শুরু করে ভর্তি প্রক্রিয়ার একটা সুনাম আছে এবং সারা বাংলাদেশে প্রশংসিত। সমন্বিত হলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার স্বচ্ছতা নিয়ে শঙ্কা থাকতে পারে। একাডেমিক কাউন্সিলের সদস্য ড. ইফতিখারুল আলম মাসুদ বলেন, মেডিকেলগুলো যেমন একসঙ্গে পরীক্ষা হয় সেইরকম একই ধরনের বিশ্ববিদ্যালয়গুলো একসঙ্গে পরীক্ষা নিতে পারে, সেক্ষেত্রে ৭৩ এর অ্যাক্ট অনুযায়ী চলা বিশ্ববিদ্যালয়গুলো, টেকনিক্যাল যেমন রুয়েট, বুয়েট আবার কৃষি বিশ্ববিদ্যালয়গুলো একসঙ্গে পরীক্ষা নিতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×