কাউখালী-ভিটাবাড়িয়া সড়কে ঝুঁকিপূর্ণ ব্রিজে যাত্রীবাহী বাস চলাচল

  কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মহাসড়কের বাস চলাচলের বন্ধের কারণে বাস মালিক সমিতি পিরোজপুর-স্বরূপকাঠি সড়কের বাস মালিক সমিতি বিকল্প সড়ক হিসেবে কাউখালী-ভিটাবাড়িয়া ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে চলছে পিরোজপুর-স্বরূপকাঠি রুটের বাস।

জানা যায়, বরিশাল, ঝালকাঠি এবং পিরোজপুর বাস মালিক সমিতির ক্ষমতার ত্রিমুখী দ্বন্দ্বের কারণে গত ১০ দিন আগে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ হয়ে যায়। যার ফলে যাত্রী সাধারণ চরম দুর্ভোগের মধ্যে পড়ে। যে যে রকম পারে সে সেই ভাবে বরিশাল, খুলনা, ঝালকাঠি বিভিন্ন গন্তব্যে পৌঁছায়। মালিক সমিতির এক জেলার বাস অন্য জেলায় চলাচল করতে না পাড়ায় নিজ নিজ জেলার অভ্যন্তরীণ ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে যাত্রীবাহী বাস চলাচল করছে। এ রকমই সড়ক পিরোজপুর-স্বরূপকাঠির সড়কের বাস ঝালকাঠি জেলার মহাসড়কের অংশটুকু বাদ দিয়ে কাউখালী-চিরাপড়া ফরাজিবাড়ি-ভিটাবাড়িয়া অভ্যন্তরীণ সড়ক দিয়ে বাস চলাচল করায় চরম ঝুঁকির মধ্যে বাসের যাত্রীরা। এই সড়কে ৩-৪টি লোহার ঢালাই ব্রিজ যা বাস চলাচলের উপযোগী করে তৈরি করা হয়নি বলে এলাকাবাসী জানান। এসব ব্রিজ বাস পারাপারের সময় দুলতে থাকায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। জনগণ এই ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে বাস চলাচল বন্ধের দাবিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করলেও প্রশাসন এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার জানান, সড়ক দিয়ে বাস চলাচল করার অধিকার রয়েছে তবে ঝুঁকিপূর্ণ কিনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×