উপজেলা নির্বাচন-পরবর্তী সহিংসতা

মঠবাড়িয়ায় আ’লীগ ও বিজয়ী প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

  মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পিরোজপুরের মঠবাড়িয়ায় সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী চলমান সহিংসতার ঘটনায় আওয়ামী লীগ ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থী পরস্পরকে দায়ী করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। উপজেলা আওয়ামী লীগ সোমবার সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নৌকার সমর্থক কর্মীদের ওপর চলমান হামলার প্রতিবাদ জানান। অপরদিকে রোববার রাত ৯টার দিকে স্বতন্ত্র প্যানেলের বিজয়ী প্রার্থীরা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংবাদ সম্মেলন নির্বাচন পরবর্তী হামলা, অগ্নিসংযোগের ঘটনা সাজানো দাবি করে প্রতিবাদ জানান। বিজয়ী স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, নির্বাচন পরবর্তী অগ্নিসংযোগ, মোটরসাইকেল পোড়ানো, দলীয় কার্যালয়ে হামলাসহ নানা ঘটনার মিথ্যাচার, গুজব সাজিয়ে স্বতন্ত্র (আনারস) প্যানেলের সমর্থকদের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে। তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, ১৮ জুন অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে জনগণ প্রত্যক্ষ ব্যালটের মাধ্যমে মঠবাড়িয়া ভূমিদস্যু, সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীদের প্রত্যাখ্যান করেছে। পরাজিতরা জনগণের দৃষ্টি ভিন্নখাতে হীনউদ্দেশ্যে নানা ষড়যন্ত্রের পথ বেছে নেয়। খড়ের খাদায় আগুন ও দলীয় অফিস নিজেরা ভাংচুর করে উল্টো স্বতন্ত্র কর্মী সমর্থকদের নামে একের পর এক মিথ্যা মামলা দায়ের করছে। এ সময় উপস্থিত ছিলেন, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত ও নারী ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান, উপজেলা আ’লীগ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, আরিফ উল হক, মুক্তিযোদ্ধা মোস্তফা শাহালম দুলাল, মজিবর রহমান মুন্সি, আওয়ামী লীগ নেতা জাহিদ উদ্দিন পলাশ প্রমুখ।

অপর দিকে উপজেলা আওয়ামী লীগ স্বতন্ত্র প্যানেলের অভিযোগ প্রত্যাখ্যান করে সোমবার সকালে পাল্টা সংবাদ সম্মেলনে নির্বাচন পরবর্তী সব সহিংসতার ঘটনায় স্বতন্ত্র প্যানেলের সন্ত্রাসী কর্মী সমর্থকদের দায়ী করেন। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলেন, বিজয়ী প্রার্থীরা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি জামায়াতের সঙ্গে আঁতাতের মাধ্যমে নির্বাচনে অংশ নেয়। নির্বাচনে তারা বিজয়ী হয়ে আ’লীগের অসংখ্য দলীয় নেতা ও নৌকার সমর্থকদের বাড়ি ঘরে আগুন, অফিস ভাংচুর, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, সংখ্যালঘুদের বাড়ি ও খড়ের গাদায় অগ্নিসংযোগ করে। সংবাদ সম্মেলনে পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস, উপজেলা আ’লীগ যুগ্মসম্পাদক খলিলুর রহমান আকন, পৌর সাংগঠনিক সম্পাদক হেমায়েত উদ্দিন, পরাজিত ভাইস চেয়ারম্যান প্রার্থী সাকিল আহম্মেদ নওরোজ ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী মাকসুদা আক্তার বেবী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×