ভালুকায় ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যার অভিযোগ

  ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ৩০ Jun ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভালুকায় কাজল মিয়া (৪০) নামে এক ব্যবসাযয়ী এনজিও ও দাদন ব্যবসায়ীদের ঋণের চাপে বিষপাণ করে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার জামিরদিয়া গ্রামে শুক্রবার সন্ধ্যায়।

জানা যায়, ধোপাখোলা গ্রামের কাজল মিয়া উপজেলার জামিরদিয়া গ্রামে এক কণ্ড জমি কিনে বাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে বসবাসের পাশাপাশি টেইলারিং ব্যবসা করে আসছিলেন। ব্যবসার সুবাদে স্থানীয় এনজিও পিদিম ফাউন্ডেশন কাছ থেকে পাঁচ লাখ টাকা ও স্থানীয় দাদন ব্যবসায়ীদের কাছ থেকে সুদে কয়েক লাখ টাকা ঋণ নেন। ঘটনার দিন সকালে স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান, জজ মিয়া, জুলফিকার, ফারুক ও সুজন কাজলের বাসায় গিয়ে সুদের লাভের টাকার জন্য গালাগাল ও বাসা দখল করে নেয়ার হুমকি দিয়ে আসেন।

পিদিম ফাউন্ডেশন দুই লাখ টাকা কিস্তিতে পরিশোধ হওয়ার পর এনজিওর ম্যানেজার মনিরুল ইসলাম কাজলকে বলেন, আপনি এককালীন ৩ লাখ টাকা জমা দিলে পাঁচ বছর মেয়াদে ১৮ লাখ টাকা ঋণ দিবে বলে লোভ দেখায়। কাজল সোমবার ৩ লাখ টাকা জোগার করে এনজিওতে জমা দিলেও পিদিম ফাউন্ডেশন তাকে ঋণ দেয়নি। পিদিম ফাউন্ডেশনের ম্যানেজার মনিরুল ইসলাম জানান, কাজল মিয়ার কাছ থেকে তিন লাখ টাকা জমা নেয়া হয়ে ছিল, কিন্তু হেড অফিস ঋণ অনুমোদন না দেয়ায় ঋণ দেয়া সম্ভব হয়নি। স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান জানান, কাজলের কাছে শুনেছি অনেকেই টাকা পাবে। সুদের ঋণের টাকার চাপের কথা তিনি অস্বীকার করেন।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত