হাবিপ্রবির সেই শিক্ষককে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

  দিনাজপুর প্রতিনিধি ১৮ জুলাই ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)’র বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সাময়িক বরখাস্তকৃত সহকারী অধ্যাপক রমজান আলীকে চূড়ান্ত বহিষ্কারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ গৃহকর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, ছাত্রীকে যৌন হয়রানি ও স্ত্রীকে যৌতুকের জন্য নির্যাতন।

বুধবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে আগামী ২৫ জুলাই দিনাজপুরে বিক্ষোভ মিছিলের ডাক দেয়া হয়েছে। সে সঙ্গে রমজান আলীকে বহিষ্কার নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের টালবাহানার প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরি কমিশন বরাবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়ার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

দিনাজপুর সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির নেতৃত্বে মানববন্ধনে দিনাজপুর মহিলা পরিষদ, নাগরিক উদ্যোগ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা, প্রগতিশীল শিক্ষক ফোরামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মানববন্ধনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রমজান আলীর বিরুদ্ধে ২০১৭ সালের ১৮ জুলাই ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ দেয় এক ছাত্রী। পরে এই ঘটনায় হাইকোর্টের নির্দেশে গঠিত বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি ঘটনার সত্যতা পায়। এরই পরিপ্রেক্ষিতে ওই শিক্ষককে বহিষ্কার করার সুপারিশ করে তদন্ত কমিটি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত