সংক্ষিপ্ত সংবাদ

  যুগান্তর ডেস্ক    ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়ায় কুকুরের কামড়ে বৃদ্ধার মৃত্যু

আগৈলঝাড়া প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়া উপজেলার সীমান্তবর্তী ভাউধর গ্রামে কুকুরের কামড়ের চার মাস পর জলাতঙ্ক রোগে বৃদ্ধার মৃত্যু হয়েছে। জানা যায়, উপজেলার সীমান্তবর্তী ভাউধর গ্রামের মৃত হরলাল বাড়ৈর স্ত্রী সীতা বাড়ৈকে (৬০) চার মাস আগে কুকুরে কামড় দেয়। তখন দরিদ্র হওয়ায় টাকার অভাবে কোনো টিকা নিতে পারেনি সীতা বাড়ৈ। স্থানীয়ভাবে কবিরাজি ওষুধ খেয়ে সুস্থ থাকেন। চার মাস পর শনিবার বিকালে সীতা বাড়ৈরের জলাতঙ্ক রোগ দেখা দিলে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে নিয়ে আসে। তাকে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। বরিশাল শেবাচিম হাসপাতাল থেকেও তাকে ফেরত দেয়ার পর নিজ বাড়ি ভাউধর আনা হলে শনিবার রাতে সীতা বাড়ৈ মারা যায়।

ভোলায় বৃক্ষমেলা শুরু

ভোলা প্রতিনিধি

ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় খেলার মাঠে রোববার বিকালে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা। মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। এ সময় বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন এনএসআইয়ের যুগ্ম পরিচালক একেএম মোখলেসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এসএম মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত উপ-পরিচালক মনতোষ সিকদার, নার্সারি মালিক সমিতির নেতা হাজি মো. আবুল কাসেম প্রমুখ।

রাজৈরে জিম্মি করে মালামাল লুট

টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি

রাজৈরের গ্রামে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। শনিবার গভীর রাতে উপজেলার খালিয়া ইউনিয়নের গজারিয়া গ্রামের মুর্তজা আলীর বাড়িতে ডাকাতদল ঘরের দরজা ভেঙে প্রবেশ করে গৃহকর্তা ও তার ছেলেকে হাত-পা বেঁধে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এ সময় মারধরে উদ্যত হলে গৃহকর্তার মেয়ে ডাকাতদের নিবৃত্ত করে এবং প্রাণ ভয়ে মালামাল নিতে সহযোগিতা করতে বাধ্য হয়। গৃহকর্তা মুর্তজা আলীর ছেলে বিএসটিআইয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, টিভি, গহনা, মোবাইল সেট ও ঘড়ি লুট করে নিয়ে যাওয়ার সময় বাইরের ঘরে থাকা টাইলস মিস্ত্রিরা টের পেয়ে বাধার সৃষ্টি করে। এ সময় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়। ডাকাতদের ধারালো অস্ত্রের কোপে টাইলস মিস্ত্রি চান মিয়া ও মজিবর মারাত্মক আহত হন।

দশমিনায় বিএনপি নেতা গ্রেফতার

দশমিনা প্রতিনিধি

দশমিনা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবদুল মোমেন তালুকদারসহ যুবদলকর্মী সহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। থানা সূত্রে জানা গেছে, উপজেলার পুজাখোলা এলাকা থেকে শনিবার রাতে পুলিশ সাত ইয়াবাসহ তাদের আটক করে। শনিবার আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এদিকে উপজেলা বিএনপি ও তাদের পারিবারিক সূত্র দাবি করেছেন মোমেন তালুকদারকে রাজনৈতিক কারণে ইয়াবা মামলায় ফাঁসানো হয়েছে।

ভৈরবে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত

ভৈরব প্রতিনিধি

ভৈরবে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম জুয়েল মিয়া। তার বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া গ্রামে। শনিবার রাত পৌনে ৮টায় ভৈরব রেলওয়ে স্টেশনে এ ঘটনাটি ঘটে। ঘটনার সময় ওই যুবক ঢাকা- সিলেটগামী কালনী আন্তঃনগর চলন্ত ট্রেন থেকে স্টেশনে নামতে গিয়ে ট্রেনের নিচে পড়ে গুরুতর আহত হয়। এ সময় লোকজন ভৈরব স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নবীগঞ্জে বখাটের ৬ মাসের কারাদণ্ড

নবীগঞ্জ প্রতিনিধি

নবীগঞ্জ সরকারি কলেজে মোবাইল নাম্বার না দেয়ায় দুই ছাত্রীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার যুবক মোজ্জামেল মিয়াকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এদিকে উপজেলায় ইভটিজিংয়ের আরেকটি ঘটনায় অষ্টম শ্রেণির ছাত্রী গুরুতর আহত হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করা হয়েছে। জানা যায়, রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউল গণি ওসমানী ইভটিজিংয়ের দায়ে মোজ্জামেল মিয়াকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

কলাপাড়ায় বালু উত্তোলনে কারাদণ্ড

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পরিবেশ ও মানুষের বসতির ঝুঁকি সৃষ্টি করে বালু উত্তোলনের দায়ে যুবক আল-আমিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকার অর্থদণ্ড দেয়া হয়েছে। কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের মুসল্লীয়াবাদ গ্রামে রোববার সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে (২০১০) এ দণ্ড দিয়েছেন। দণ্ডিতের বাবার নাম ওয়াহেদ খান। বাড়ি উপজেলার লতাচাপলী ইউনিয়নের মুসল্লীয়াবাদ গ্রামে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×