ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

গাজীপুরে যানজট নেই

যাত্রীর আশায় স্টপেজে বাস দাঁড়িয়ে থাকছে দীর্ঘক্ষণ

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি ১১ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দুই দিনের তুলনায় শনিবার ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল সড়কের গাজীপুরের অংশে কোনো যানজট নেই। মহাসড়কে মালবাহী ট্রাকসহ অন্যান্য গাড়ির চাপ কমলেও যাত্রীবাহী বাসের চাপ বেড়েছে। বাসের চাপ বাড়ায় যানজট না থাকলেও যাত্রীদের গন্তব্য পৌঁছতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। কারণ যাত্রীর আশায় বাসচালকরা প্রতিটা স্টপেজে দীর্ঘ সময় যাত্রীর আশায় বাস দাঁড় করিয়ে রাখছেন। এতে যাত্রীরা বিরক্ত হয়ে চালকদের প্রতি ক্ষোভ প্রকাশ করছেন।

জয়দেবপুরের চান্দনা চৌরাস্তায় দাঁড়িয়ে থাকা ময়মনসিংহগামী শ্যামলী পরিবহনের যাত্রী ইসমাইল হোসেন। তিনি টঙ্গীর জাবের স্পিনিং মিলে শ্রমিকের কাজ করেন। বেলা সাড়ে ১১টায় পরিবারের সদস্যদের নিয়ে ময়মনসিংহের গৌরীপুরে যাওয়ার জন্য টঙ্গী থেকে বাসে উঠেছেন। সোয়া ১২টায় চান্দনা চৌরাস্তা পৌঁছলেও আধা ঘণ্টা ধরে এখানে যাত্রীর জন্য দাঁড়িয়ে আছেন। সড়ক ফাঁকা থাকায় ভাবছিলেন অল্প সময়ে বাড়ি পৌঁছতে পারবেন। কিন্তু বাসচালকরা যাত্রীর আশায় বসে থেকে অযথা সময় পার করে যাত্রীদের বিড়ম্বনায় ফেলে দিচ্ছেন। শ্যামলী পরিবহনের চালক জসীম উদ্দিন জানান, দু’দিন পরেই ঈদ। আমরাও পরিবার নিয়ে ঈদ করতে চাই। মহাসড়কের কোথাও যানজট নেই, আবার যাত্রীর সংখ্যাও কম। খালি গাড়ি নিয়ে গেলে তেল খরচও উঠাতে পারব না। তাই অন্তত সিটগুলো অনুযায়ী যাত্রী নিয়ে গেলে কিছুটা লাভবান হব। তাই যাত্রীর আশায় প্রতি স্টপেজে ১০-১৫ মিনিট যাত্রীর জন্য অপেক্ষা করছি। আধা ঘণ্টা অপেক্ষা করার অভিযোগ সঠিক না।

ময়মনসিংহের ফুলবাড়িয়াগামী আলম এশিয়া পরিবহনের চালক হুমায়ুন কবির জানান, এ সড়কের টঙ্গী, স্টেশন রোড, মিলগেট, চেরাগ আলী, কলেজ গেট, হোসেন মার্কেট, গাজীপুরা, তারগাছ, বড়বাড়ি, বোর্ড বাজার, হারিকেন ফ্যাক্টরি ও মালেকের বাড়িতে থেমে থেমে যানজট হচ্ছে। তবে এ যানজট সড়ক পরিস্থিতির জন্য নয়। যাত্রী না থাকায় বিভিন্ন স্টপেজে গাড়ি দাঁড় করিয়ে রাখার ফলে কিছুটা যানজট দেখা যাচ্ছে। চান্দনা চৌরাস্তায় দাঁড়িয়ে থাকা কালিয়াকৈরগামী রাজধানী পরিবহনের চালক কলিম উদ্দিন জানান, সড়কে যাত্রী না থাকায় আমরা স্টপেজে বাস দাঁড় করিয়ে যাত্রীর আশায় রয়েছি। গত দু’দিনে দূরের যাত্রীরা চলে গেছেন। এখন যাত্রী কম থাকায় সড়কে যানবাহনের চাপ বেশি, যাত্রীর চাপ কম। তাই যাত্রীদের একটু বিরক্ত হলেও আমাদের কিছু করার নেই। গাড়ির সিট ফিলাপ না হলে একটু দেরিতেই গাড়ি ছাড়তে হচ্ছে। মহাসড়কের সালনা হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ একেএম কাওসার জানান, মহাসড়কের কোনো অংশে যানজট নেই। যানজট ঠেকাতে সড়কের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন ও টহল পুলিশ রাখা হয়েছে। তারা সড়কের যানজটসহ সব ধরনের সমস্যা নিরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×