খেলার মাঠ দখলের গুজব

ধামরাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

  ধামরাই (ঢাকা) প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোববার ঢাকার ধামরাইয়ের সুয়াপুর ইউনিয়নের ঈশাননগর খেলার মাঠ জবরদখলের গুজবে ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসীর তোপের মুখে মাঠে নেট প্র্যাকটিসের জন্য পিচ নির্মাণ করতে আসা একটি বেসরকারি ক্রীড়া সংস্থার কর্মকর্তরা ইট, বালু, রড ও সিমেন্ট ফেলে রেখে পালিয়ে যায়। চেয়ারম্যানের বিরুদ্ধে ওই বেসরকারি ক্রীড়া সংস্থার কাছে মাঠ ইজারা দেয়ার অভিযোগ এনে এলাকার কয়েক হাজার নারী-পুরুষ চেয়ারম্যান হাফিজুর রহমান সোহরাবের বিরুদ্ধে ঝাড়– মিছিল করে। সেসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্মারকলিপি প্রদান করে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বিরাজ করছে চরম আতঙ্ক ও থমথমে অবস্থা। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।

ঝাড়ু মিছিলের নেতৃত্বদানকারী কুটিরচর গ্রামের গণপিটুনিতে নিহত হুনুচোরার ছেলে মো. আবুল হোসেন ও বিভিন্ন অভিযোগে অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান মো. তারু মিয়া জানান, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. হাফিজুর রহমান সোহরাব ১০০ বছরের জন্য ৩ কোটি টাকার চুক্তিতে ৩০ লাখ টাকা অগ্রিম গ্রহণ করে একটি বেসরকারি ক্রীড়া সংস্থার কাছে ঈশাননগর খেলার ১৬ খাদা জমি ইজারা দেন। ওই ক্রীড়া সংস্থাটির কর্মকর্তারা রোববার সকাল ১১টার দিকে রড, সিমেন্টে ও ইট-বালু নিয়ে ওই মাঠে আসে ক্রিকেটের নেট প্র্যাকটিস করার জন্য পিচ বানাতে। এলাকাবাসী মাঠটি বেদখল হওয়ার আশঙ্কায় সংঘবদ্ধ হয়ে ওই বেসরকারি ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের ধাওয়া করে মাঠ থেকে বিতাড়িত করে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.