মুজিবনগরে ৫০ হাজার মানুষের জন্য এক ডাক্তার

  মেহেরপুর প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

১৯৭১ সালে বাংলাদেশের প্রথম সরকার মেহেরপুরে মুজিবনগর আম্রকাননে শপথ গ্রহণ করেছিল। এ কারণে মুজিবনগর বিখ্যাত হয়ে ওঠে। পরবর্তীতে মুজিবনগরকে মূল্যায়ন করতে বঙ্গবন্ধু লিখিত নির্দেশ দেন। সেই আদেশেই ২০০৫ সালে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপিত হয়। ১ লাখ ৮ হাজার মানুষের জন্য প্রতিষ্ঠার পর থেকেই হাসপাতালটিতে রোগী আছে কিন্তু চিকিৎসক নেই অবস্থা বিরাজ করছে। বর্তমানে ২ জন চিকিৎসক দিয়ে হাসপাতালটি পরিচালিত হচ্ছে।

৩১ বেডের হাসপাতালটিতে সাদিয়া সারমিন নামে একজন মেডিকেল অফিসার ৩ জুন ২০১২ সালে যোগদান করেন। মাত্র ১৪ দিন দায়িত্ব পালন করে ১৮ জুন ২০১২ সাল থেকে ছুটি নিয়ে আজও কর্মস্থলে ফিরে আসেনি। তার ঠিকানায় বিভিন্ন সময়ে পত্র চালাচালি ও মোবাইল ফোনে যোগাযোগ করেও কোনো সন্ধান পায়নি স্থানীয় কর্তৃপক্ষ। ফলে তিনি অন্য চাকরিতে যোগদান কিংবা বিদেশ চলে গেছেন কিনা তা নিশ্চিত হতে পারেননি। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এএসএম সাইফুল্লাহ মোর্শেদ যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে হাসপাতালটিতে ১০ জন মেডিকেল অফিসার ও ৪ জন কনসালটেন্ট থাকার কথা থাকলেও একজন কনসালটেন্টও নেই। মাত্র তিনজন মেডিকেল অফিসার আর একজন সেকমো দিয়ে হাসপাতাল চালাতে হচ্ছে। এর মধ্যে সাদিয়া সুলতানা সুমি নামের একজন ডেন্টিস্ট গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংযুক্তি আছে। এ অবস্থায় আইটডোরে প্রতিদিন তিন থেকে চারশ’ রোগীকে চিকিৎসা দিতে হয়। আর সাদিয়া সারমিনের অবস্থান নিশ্চিত হতে না পারার কারণে মন্ত্রণালয়ে বিধিমতে ব্যবস্থা নেয়ার জন্য সুপারিশ করা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.