১৯ দফা দাবিতে চিনিকল শ্রমিকদের বিক্ষোভ

যুগান্তর ডেস্ক

  ৮ম জাতীয় বেতন স্কেল ঘোষণা বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে চিনি কল শ্রমিকরা। রোববার তারা মানববন্ধন পালন করে। যুগান্তর রিপোর্ট ও প্রতিনিধিরা জানান- ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) : মানববন্ধন ও বিক্ষোভ করেছে ঝিনাইদহের কালীগঞ্জের মোবারকগঞ্জ সুগারমিল শ্রমিক কর্মচারীরা।

রোববার কালীগঞ্জ-যশোর মহাসড়কে সুগার মিলের মূল গেটে এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সম্পাদক আতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, যুগ্মসম্পাদক নাজমুল ইসলাম, দফতর সম্পাদক শেখ আক্তারুল হক সাগর, ক্যাশিয়ার নজরুল ইসলাম প্রমুখ। এর আগে মোচিকের কারখানার গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

রাষ্ট্রায়ত্ত বিসিআইসি, স্পাত ও প্রকৌশল, চিনিকল, পাটকল ও এফআইডিসি শ্রমিক কর্মচারী ফেডারেশনের ৮০টি ট্রেড ইউনিয়নের সমন্বয়ে গঠিত সেক্টর কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদ এ আন্দোলন কর্মসূচি ঘোষণা করে।

ঠাকুরগাঁও : রোববার বেলা ১১টায় চিনিকলের কারখানা চত্বরে শ্রমিক-কর্মচারী ফেডারেশনের ডাকে ৮ম জাতীয় মঞ্জুরি স্কেল ঘোষণা, শ্রান্তি বিনোদন ছুটি, নববর্ষ ভাতা, পেনশনভাতাসহ ১৯ দফা দাবিতে এ কর্মসূচি পালন করে ঠাকুরগাঁও চিনিকলের শ্রমিক-কর্মচারীরা।

বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন শ্রমিক নেতা উজ্জ্বল হোসেন, ওবায়দুর রহমান, জসিমউদ্দিন, এনায়েত উলুববী, মো. হিটলার, মুসলিম উদ্দিন প্রমুখ।

নাটোর : নাটোরে মিল গেট চত্বরে মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে সেখানে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন নাটোর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি হাবিবুল্লাহ, সহ-সভাপতি আবদুল জলিল পান্না এবং ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা কেরুজ চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের উদ্যোগে শ্রমিকদের ১৯ দফা দাবি আদায়সহ অর্থমন্ত্রীর অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৯টার দিকে চিনিকলের রেশন সোপের সামনে অনুষ্ঠিত হয়েছে বিক্ষোভ সমাবেশ।

ইউনিয়নের সভাপতি তৈয়ব আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সম্পাদক মাসুদুর রহমান, সহ-সভাপতি ফারুক আহমেদ, যুগ্মসম্পাদক খবির উদ্দিন, সাবেক সভাপতি হাফিজুর রহমান, সাবেক সম্পাদক মনিরুল ইসলাম প্রিন্স, ফিরোজ আহমেদ সবুজ, মোস্তাফিজুর রহমান প্রমুখ। পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে কেরুজ জেনারেল অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.