গোয়াইনঘাট সীমান্ত দিয়ে আসছে অস্ত্র

২টি রিভলবারসহ গ্রেফতার ১

  সিলেট ব্যুরো ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভারত থেকে চোরাইপথে আনা দুটি অস্ত্রসহ মূলহোতা আরব আলীকে গ্রেফতার করেছে সিলেটের গোয়াইনঘাট থানা পুলিশ। মঙ্গলবার রাতে বিছানাকান্দি এলাকার বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ৫ সেপ্টেম্বর রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে রিভলবারসহ ব্রাহ্মণবাড়িয়ার অস্ত্র ব্যবসায়ী দোলন মিয়া (৩৮), সুনামগঞ্জের জগন্নাথপুরের বাসিন্দা আবদুস শহীদ ও আনছার মিয়াকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সদস্যরা। এদের মধ্যে আবদুস শহীদ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এবং আনছার মিয়া যুবদলের যুগ্ম আহ্বায়ক। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এসব অস্ত্র গোয়াইনঘাট সীমান্তের সোনারহাট সীমান্ত দিয়ে ঢোকে বাংলাদেশে। আর এর মূলহোতা বিছানাকান্দি এলাকার আরব আলী। এরপর থেকেই আরব আলীকে খুঁজে আসছিল পুলিশ। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে হানা দেয় গোয়াইনঘাট থানা পুলিশ। তাকে গ্রেফতারের পর তল্লাশি চালিয়ে তার বাড়ি থেকে আরও দুটি রিভলবার উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, গ্রেফতার আরব আলী দু’বছর ধরে সীমান্তবর্তী ভারতের লাংখাট বাজার থেকে সবজির ব্যাগে করে ৪টি চালানে ১০টি অস্ত্র বাংলাদেশে নিয়ে আসে। অস্ত্রগুলো এনে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল শহীদ ও যুবদলের যুগ্ম আহ্বায়ক আনছার মিয়ার কাছে বিক্রি করেন। সবশেষ চালানের ৪টি অস্ত্রের মধ্যে দুটি শহীদের কাছে বিক্রি করে।

পুলিশ সুপার আরও জানান, আরব আলীকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে জানা যায়, ৪টি চালানই ভারতীয় নাগরিক বারিক নামের একজন সবজির ব্যাগে ভরে লাংখাট বাজারে আনে সেখান থেকে আরব আলী তা কিনে নিয়ে আসে।

এ বিষয়ে বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অধিনায়ক আহমেদ ইউসুফ জামিল জানান, সীমান্তে কঠোর নজরদারি সত্ত্বেও কীভাবে এ ধরনের চোরাচালান আসছে, তা গুরুত্ব দিয়েই দেখছেন তারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×