আলীকদমে মুক্তিযোদ্ধার বাড়িতে অগ্নিসংযোগ

  আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জমি ও বাগানের গাছ কর্তনের প্রতিকার চেয়ে ইউএনও’র কার্যালয়ে অভিযোগ দায়ের করার এক মাসের মাথায় আগুনে পুড়ে গেল আলীকদমের একজন মুক্তিযোদ্ধার বসতবাড়ি। বাড়িতে আগুন লাগার বিষয়টিকে পরিকল্পিত বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ভরিরমুখ এলাকার মুক্তিযোদ্ধা নুরুল হুদা। তিনি ২৩ জানুয়ারি একই ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস রহমানের বিরুদ্ধে ইউএনও কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেন। জানা যায়, মুক্তিযোদ্ধা নুরুল হুদার নামে চৈক্ষ্যং মৌজার চৌহদ্দিতে ৩ একর ১ম শ্রেণীর জমি সরকারি তৌজিভুক্ত আছে। এ জমির পার্শ্ববর্তী জরিপের মোট ৪.২০ একর জমিতে বাগান সৃজন ও বসতবাড়ি তৈরি করে আছেন তিনি। নুরুল হুদা অভিযোগ করেন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান গত ২২ জানুয়ারি ৭-৮ জন লোক নিয়ে ০.৮০ একর জমি দখল করে নিয়ে চাষাবাদ শুরু করেন। পাশাপাশি তার বাগান থেকে চেয়ারম্যানের লোকজন সেগুন, গামারিসহ মূল্যবান গাছ কেটে নিয়ে যায়। মুক্তিযোদ্ধা নুরুল হুদা এ জমির দখল নিয়ে মৃত্যুর হুমকিতে আছেন বলে অভিযোগে দাবি করেন। ২৩ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধার টিন কাঠের তৈরি ঘরটি পুড়ে যায়। এ সময় তার মুক্তিযোদ্ধা সনদ, পরিবারের আইডি কার্ড, জš§ নিবন্ধন কার্ড, জমির কাগজ ও নগদ ৬ লাখ টাকা পুড়ে যায়। এ ব্যাপারে চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান বলেন, নুরুল হুদার সঙ্গে আমার কোনো বিরোধ নেই। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.