চারঘাটে আবাসিক এলাকায় অবৈধ ইটভাটা

  চারঘাট প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পরিবেশ অধিদফতর ও স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা আমলে নিচ্ছে না রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নে আবাসিক এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা এমজেডপি ইটভাটা মালিক। ক্ষমতার দাপট দেখিয়ে প্রশাসনসহ স্থানীয় গ্রামবাসীকে অবজ্ঞা করে সম্পূর্ণ অবৈধভাবে চালাচ্ছে ইটভাটা। এতে করে ইটভাটার কালো ধোঁয়ায় আমসহ অন্য ফসলের মারাÍক ক্ষতির মুখে পড়তে হচ্ছে গ্রামবাসীর। এ ঘটনায় ইটভাটা এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। ইউপি চেয়ারম্যান শফিউল আলম রতন জানান, ইটভাটা পরিচালনার জন্য সরকারি যে সব নিয়মনীতি মেনে চলার কথা রয়েছে সে সব নিয়মনীতির কোনোটিই মানেননি এমজেডপি ইটভাটা মালিক মাজদার রহমান। পরিবেশ অধিদফতর থেকে নেয়া হয়নি কোনো ধরনের লাইসেন্স। চেয়ারম্যান হয়েও অবৈধ ইটভাটা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য গত দু’মাস আগে পরিবেশ অধিদফতরসহ ইউএনও বরাবর আবেদন করেও বন্ধ হয়নি ইটভাটা। ইউএনও আশরাফুল ইসলাম বলেন, এমজেডপি ইটভাটা মালিককে নোটিশ করা হয়েছে। তিনি নোটিশের জবাব দিয়েছেন। আমরা ব্যবস্থা নেব।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.