বিদ্যালয়ের জায়গা সংকট

কুষ্টিয়ায় প্রাচীর ভেঙে দিল ছাত্রীরা

  কুষ্টিয়া প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জায়গা সংকটে খেলাধুলা তো দূরের কথা, স্বাচ্ছন্দ্যে চলাফেরাও করতে পারে না শিক্ষার্থীরা। এমনকি জায়গা সংকটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা নিজ স্কুলে আয়োজন করতে পারে না কর্তৃপক্ষ। অথচ বিদ্যালয় লাগোয়া জিকের বিশাল জায়গা পড়ে আছে। দীর্ঘদিন সেই জায়গা ব্যবহার করা হয় না। জিকে কর্তৃপক্ষের কাছে জায়গাটি স্কুলের নামে বন্দোবস্ত চেয়ে বহুবার তাগাদা দিয়েও কোনো লাভ হয়নি। তাই শেষমেশ শিক্ষার্থীরা হাতে তুলে নিলেন হাতুড়ি ও লোহার রড। রোববার দুপুরে স্কুলকে বিভক্ত করে রাখা জিকের সুবিশাল প্রাচীর ভেঙে ফেলে স্কুলের ছাত্রীরা। নাম প্রকাশে অনিচ্ছুক দশম শ্রেণীর কয়েকজন ছাত্রী জানায়, বিদ্যালয়ে অ্যাসেম্বলি করতে গেলে সবার একসঙ্গে লাইনে দাঁড়ানোর জায়গা হয় না। বিদ্যালয়ের জায়গা খুব কম কিন্তু বিদ্যালয়ের সঙ্গেই জিকের বিশাল ফাঁকা জায়গা পড়ে রয়েছে।

তাই অ্যাসেম্বলি ও খেলাধুলা করার জন্য এ প্রাচীর ভেঙে দিয়েছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন জানান, বিদ্যালয়ের ছাত্রীরা প্রাচীর ভেঙে দিয়েছে। আসলে বিদ্যালয়ের ছাত্রীদের খেলাধুলার জন্য পর্যাপ্ত জায়গা নেই। প্রায় ১৩শ’ শিক্ষার্থী পড়াশোনা করলেও জায়গা স্বল্পতার কারণে খেলাধুলার সুযোগ নেই বললেই চলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter