পুনর্বাসনের দাবিতে রামপালে ভূমিহীনদের মানববন্ধন

  রামপাল (বাগেরহাট) প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনা-মোংলা মহাসড়কের দুই পাশে বসবাসকারী দুই শতাধিক ভূমিহীন পরিবার রোববার বিকালে পুনর্বাসন ও ক্ষতি পূরণের দাবিতে মানববন্ধন করেছে। মহাসড়কের রামপাল উপজেলার বেলাই ব্রিজ এলাকায় ঘণ্টাব্যপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় ভূমিহীনরা জানান, দীর্ঘ ৩০-৪০ বছর ধরে তাদের মধ্যে কেউ কেউ মহাসড়কের দু’পাশে সড়ক ও জনপথের জায়গায় বসবাস করে আসছেন। হঠাৎ করে তাদের বিনা নোটিশে সড়কের জায়গা ছেড়ে দিতে চাপ প্রয়োগ করেন সড়ক ও জনপথ বিভাগের লোকেরা। ভূমিহীন শাহিন ইজারদার, আফজাল মীর, রোকন শেখ, ফিরোজ শেখ, আলেয়া বেগম, সুবিয়া বেগম ও আছিয়া বেগমসহ অনেকেই জানান, আমাদের কোনো নিজস্ব জায়গা জমি নেই। আমরা এই সড়কের পাশে বাড়িঘর বেঁধে গাছপালা রোপণ করে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছি। হঠাৎ আমাদেরকে তাড়িয়ে দিলে আমরা কোথায় যাব। সড়ক ও জনপথ বিভাগের ইঞ্জিনিয়ার জামাল হোসেনসহ তার লোকজন আমাদেরকে এখান থেকে চলে যেতে বলেন। ইউএনও তুষার কুমার পাল জানান, সড়ক ও জনপথ বিভাগ অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদের জন্য আমাদেরকে চিঠি দিয়েছে। কেউ আইনের ঊর্ধ্বে নয় অবশ্যই তাদেরকে সেখান থেকে সরে যেতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter