জকিগঞ্জে শিক্ষকের অর্থ আত্মসাৎ তদন্তে পক্ষপাতমূলক আচরণ

  জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জকিগঞ্জের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ বিক্রি, অর্থ আত্মসাৎ ও দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গত বছরের ১৬ অক্টোবর প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপপরিচালকের কাছে বেশ কয়েকজন অভিভাবকসহ ৮৫ জন ব্যক্তি স্বাক্ষরিত লিখিত একটি অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, ৮৬নং কসকনকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস শহীদ তাপাদার বিদ্যালয়ের গাছ বিক্রি, অর্থ আত্মসাৎ ও দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অনিয়ম করে যাচ্ছেন। এলাকাবাসীর দাখিল করা অভিযোগের সরেজমিন তদন্ত দীর্ঘ চার মাসেও না হওয়ায় তারা পুনরায় প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপপরিচালকের নজরে বিষয়টি আনেন। এরপর উপ-পরিচালক ১৯ ফেব্রুয়ারি সিলেট জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলামকে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। আমিরুল ইসলাম সরেজমিন তদন্তে গিয়ে তিনি পক্ষপাতমূলক আচরণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে রোববার প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপপরিচালক বরাবরে আবারও একটি অভিযোগ দাখিল করেছেন এলাকাবাসী। অভিযোগে উল্লেখ রয়েছে, তদন্তকারী কর্মকর্তা আমিরুল ইসলাম সরেজমিন উপস্থিত হয়ে কোনো তদন্ত না করে বিষয়টি আপস নিষ্পত্তির জন্য প্রস্তাব করেন। এ সময় এলাকার শতাধিক লোক সাক্ষী দিতে চাইলেও তিনি অভিযোগের সাক্ষী গ্রহণ করেননি। সিলেট জেলা সহকারী শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বলেন, আমি সরেজমিন তদন্তে গিয়ে চরম বিশৃঙ্খল পরিবেশ ও টানটান উত্তেজনা দেখে তদন্ত না করেই চলে এসেছি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.