এনায়েতপুরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষ : আহত ১৭

  চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খামারগ্রামে পানের পিক ফেলানোর ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য ও মহিলাসহ কমপক্ষে ১৭ জন আহত হয়েছে। এ সময় ৫-৬টি দোকান ও বসতবাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। গুরুতর আহত ৭ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ৭ সেপ্টেম্বর দুপুরে সদিয়া চাঁদপুর ইউনিয়নের বেতিল বাজারে খাবার হোটেলের সামনে পানের পিক ফেলানোকে কেন্দ্র করে বেতিল ও চাঁদপুর চরের দুই যুবকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনা স্থানীয়ভাবে মীমাংসার জন্য বৃহস্পতিবার সকালে সদিয়া চাঁদপুর ইউপি প্রাঙ্গণে একটি সালিশি বৈঠকের প্রস্তুতি চলছিল। এ সময় দু’পক্ষের প্রায় আড়াই হাজার লোক জমায়েত হয়। পরে দুপুর ১২টার দিকে হঠাৎ করে বেতিল ও চাঁদপুর চরের লোকের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় বেতিল গ্রামের তাঁত শ্রমিক আসাদ উদ্দিন (২৪), গৃহিণী ফিরোজা খাতুন (২৯), ইউপি সদস্য আবদুর রাজ্জাক (৫২) সহ বেশ কয়েক জন আহত হয়। এছাড়া অপর পক্ষ চাঁদপুরচরের কৃষক শুকুর আলী (৫২), রফিকুল ইসলাম (২৩) ও ইউপি সদস্য রওশন আলীসহ উভয় পক্ষের আহত প্রায় ১৭ জনকে বিভিন্ন হাসপতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয়ে সদিয় চাঁদপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ও স্থানীয় ইউপি সদস্য আবদুর রাজ্জাক অভিযোগ করে জানান, চাঁদপুর চরের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে বেতিল বাজারের বেশ কয়েকটি দোকান ভাংচুর ও বসতবাড়িতে হামলা চালিয়ে প্রায় ৩০ লাখ টাকার মালামাল লুটপাট করেছে। এছাড়া বহু লোকজনকে মারপিট করেছে। তবে এসব অভিযোগ অস্বীকার করে চাঁদপুর চরের বাসিন্দা ও থানা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পাল্টা অভিযোগ করে জানান, চরের লোকজন বরাবরই অসহায়। চরবাসীর বেতিলের লোকজন হামলা করে ৭-৮ জনকে আহত করেছে। তবে সদিয়া চাঁদপুর ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ জানান, তুচ্ছ ঘটনাটি মীমাংসার জন্য স্থানীয় মুরুব্বিদের নিয়ে বসেছিলাম। কিন্তু অতিউৎসাহিদের কারণে তুচ্ছ ঘটনা আরও বড় হয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। চেষ্টা করেছি দুপক্ষকে নিভৃত করার জন্য সেটা সম্ভব হয়নি। এ বিষয়ে এনায়েতপুর থানার ওসি তদন্ত রাকিবুল হুদা জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×