রাজশাহী বিভাগ

বাস্তবায়নাধীন ৫৫ প্রকল্পে গতি আনার নির্দেশ

  রাজশাহী ব্যুরো ২০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী বিভাগের আট জেলায় সরকারের ৫৫টি বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভাগের উন্নয়ন প্রকল্প পর্যালোচনা সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ। অংশ নেন রাজশাহী বিভাগের সব জেলার জেলা প্রশাসক। সভায় সচিব রাজশাহী, নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া ও জয়পুরহাট জেলায় বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে জানতে চান। তাকে জানানো হয়, ২০ শতাংশের বেশি অগ্রগতি হওয়া ‘ভালো’ ক্যাটাগরির প্রকল্পের সংখ্যা ২২টি। ছয় থেকে ২০ শতাংশ বাস্তবায়নের মধ্যে থাকা ‘কম’ অগ্রগতির প্রকল্পের সংখ্যা ২৮টি। আর পাঁচ শতাংশের কম অগ্রগতি হওয়া ‘শূন্য’ ক্যাটাগরির প্রকল্পের সংখ্যা ৫টি। সচিব আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ এসব প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে দ্রুতগতি আনতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন। সভার সভাপতি রাজশাহীর বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. নূর-উর-রহমান বলেন, মাঠপর্যায়ে যারা কাজ করছেন তারা যেন কোনো ব্যক্তি বা মহলের প্রভাবে প্রভাবিত না হন এবং কাজে যেন কোনো দুর্নীতি না হয় সেজন্য সবাইকে সাহসী হতে হবে। সভায় বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) আবদুল মান্নান, পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর-৩ এর মহাপরিচালক মো. জাহাঙ্গীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×