জলবায়ু পরিবর্তন সংকট

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ

  বরিশাল ব্যুরো ও ভোলা প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জলবায়ু পরিবর্তন সংকট মোকাবেলার দাবিতে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বাকেরগঞ্জ সরকারি কলেজের সামনে মহাসড়কে এই বিক্ষোভ করা হয়। এ সময় শিক্ষার্থীরা নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতের দাবি জানিয়েছেন। রোববার সকাল ১০টায় জলবায়ু পরিবর্তনে বিরূপ প্রভাব মোকাবেলা ও উত্তরণে ক্ষতিগ্রস্ত দেশের ন্যায্যতা হিস্যা আদায়ের দাবিতে মানববন্ধন, সমাবেশ ও তিন মিনিট সড়ক অবরোধ করেছে বাকেরগঞ্জের ১৩টি সংগঠনের ৫ শতাধিক শিশু ও কিশোর-কিশোরীরা। সংগঠনগুলো হচ্ছে স্বদেশ মৃত্তিকা ফাউন্ডেশন, ডিপেন্ডেবল ইয়ুথ সোসাইটি, শালিণ্য, বাংলাদেশ স্কাউট, বিসিএসএম, উদীচী শিল্পীগোষ্ঠী, লাল-সবুজ সোসাইটি, সেইন্ট বাংলাদেশ, কেয়ার বাংলাদেশ, ওয়েভ ফাউন্ডেশন, ওক্সফাম বাংলাদেশ ও ইউসেফ। এ সময় বক্তারা বলেন, জলবায়ু সংক্রান্ত সমস্যার সঙ্গে খাপ খাইয়ে নেয়ার সক্ষমতা দিন দিন হারিয়ে ফেলছে কোমলমতি শিশুরা।

এদিকে ভোলায় প্রেস ক্লাবের সড়ক অবরোধ করে পথনাটক মঞ্চায়ন, র‌্যালিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার বৈশ্বিক জলবায়ু সপ্তাহ পালিত হয়েছে। এ সময় জলবায়ুর পরিবর্তনের ঝুঁকিতে থাকা দ্বীপজেলা ভোলাকে রক্ষার জন্য মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশও করা হয়। জেলা প্রশাসক কার্যালয় চত্বর ও প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন, অবরোধ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোজাহিদুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপু, সহ সমন্বয়কারী মো. সাদ্দাম হোসেন, ইয়ুথ ইউনিটি বাংলাদেশের প্রধান ইভান চৌধুরী, হেলথ অ্যান্ড কেয়ারের প্রধান অমি, কলেজ যুব রেডক্রিসেন্টর দলনেতা মো. সুমন, বিএনসিসির প্রতিনিধি মো. রাফি, রোভার স্কাউট প্রতিনিধি মো. রাকিব প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×