বালাগঞ্জে সরকারি ভূমি দখলের প্রতিযোগিতা

  বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বালাগঞ্জে সরকারি ভূমি দখলের নীরব প্রতিযোগিতা চলছে। প্রভাবশালীরা এসব ভূমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ, ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করছে। মাঝে মধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হলেও সরকারি ভূমি দখল যেন থেমে নেই। জনস্বার্থে এসব সরকারি ভূমি দখলমুক্ত করার দাবি এলাকাবাসীর। জানা গেছে, উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের বরকতপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী নছির আলী তার পরিত্যক্ত একটি বাড়িতে সম্প্রতি সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করেন। কিন্তু সরকারি ভূমিতে বাড়ির সীমানা প্রাচীরের কাজ শুরু করায় নছির আলীর ভাতিজা আশরাফ আলী সরকারি ভূমি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। অভিযোগ দাখিলের পর ইউএনও প্রদীপ সিংহের নির্দেশে সরকারি ভূমি চিহ্নিত করতে উপজেলা সহকারী ভূমি কমিশনার অফিসের সার্ভেয়ার উমর ফারুক, সুলতানপুর ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নারায়ণ চন্দ্র রায় সরেজমিন যান এবং সরকারি ভূমির সীমানা নির্ধারণ করতে জরিপ কার্য পরিচালনা করেন। নছির আলীসহ অভিযোগকারী আশরাফ আলী ও তার ভাই গোলশের আলীর বসতবাড়ির তিনটি অংশের সীমানা সংলগ্ন সরকারি ভূমির ভরাট করে কবরস্থান, গোয়ালঘর তৈরি করে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে। সরকারি ভূমি দখলের বিষয়ে জানতে চাইলে নছির আলী বলেন, আশরাফ আলী আমার বিরুদ্ধে সরকারি ভূমি দখলের অভিযোগ করেছে। কিন্তু আশরাফের বড় ভাই আনোয়ার আলী আমাকে সেই ভূমি জায়গায় সীমানা প্রাচীর নির্মাণের স্থান নির্ধারণ করে দেয়। দেওয়ান বাজার ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ইউনিয়ন ভূমি কর্মকর্তা নারায়ণ চন্দ্র রায় বলেন, নছির আলী সরকারি ভূমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করছেন মর্মে তারই ভাতিজা আশরাফ আলী ১২ ফেব্রুয়ারি লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সরকারি ভূমি দখলমুক্ত করতে আমরা জরিপ পরিচালনা করে দেখতে পাই অভিযোগকারীদের দখলেও সরকারি ভূমি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×