নাজিরপুরে নিম্নমানের ইট বিক্রি নিষিদ্ধ করলেন ইউএনও

  নাজিরপুর প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পিরোজপুরের নাজিরপুরে স্থানীয় পাজার ইট বিক্রি নিষিদ্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। জানা গেছে, উপজেলার প্রায় ৭-৮টি অবৈধ ইটভাটাসহ পার্শ্ববর্তী বাগেরহাটের কচুয়া উপজেলা থেকে আসা প্রায় ২ শতাধিক ভ্রাম্যমাণ ইট ব্যাবসায়ী উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে এসব ইট নৌকা বা ট্রলারে করে বিক্রি করছে। অভিযোগ রয়েছে, সরকারি কাজে কিছু অসাধু ও প্রভাবশালী ঠিকাদার অত্যন্ত নিুমানের ও ছোট সাইজের এসব ইট ব্যবহার করছেন। ফলে নির্মাণকাজের ব্যাপক ক্ষতিসহ হুমকির মুখে থাকে নির্মিত ভবন বা কাজটি। এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া জানান, সাধারণত ইটের সাইজ দৈর্ঘ্য সাড়ে ২৫, প্রস্থ সাড়ে ১২ ও পুরুত্ব সাড়ে ৭ সেমি. (১০:৫:৩ ইঞ্চি) হওয়ার নিয়ম থাকলেও স্থানীয়ভাবে তৈরি এসব ইট অত্যন্ত নিুমানের ও ছোট সাইজের। ওই ভ্রাম্যমাণ ইটের এক ব্যবসায়ী মো. লিয়াকত হোসেন অভিযোগে জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা হঠাৎ এসে এসব ইট বিক্রি নিষেধ করেন ও আমাদের এখান থেকে অন্যত্র চলে যেতে বলেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা জানান, ওই রাতে উপজেলা সদরের বাজার সংলগ্ন ব্রিজের কাছে ইটবোঝাই কয়েকটি নৌকা দেখি। নৌকায় থাকা ওই সব ইট ছিল অত্যন্ত নিম্নমানের। যার প্রতিটি ইটই দৈর্ঘ্য ২১ সেমি., প্রস্থ সাড়ে ৯ সেমি. ও পুরুত্ব সাড়ে ৫ সেমি। এসব ইট বিক্রি বন্ধ করতে না পারলে ব্যবহার বন্ধ করা অনেকটা কঠিন। স্থানীয় স্বার্থেই তা বিক্রির ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×