চাকরির নামে গৌরীপুরে প্রতারণার অভিযোগ

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

৩শ’ টাকায় ‘তথ্য ও আবেদন ফরম’ নিলেই ১০ হাজার টাকা বেতনের চাকরি- এমন প্রলোভন দিয়ে প্রচারণা চলছে ময়মনসিংহের গৌরীপুরে! উপজেলার ৯৯টি ওয়ার্ড আর পৌরসভা ও ১০টি ইউনিয়নে শুরু হয়েছে কেয়ার হিউম্যান হেলথ রিচার্জ চিকিৎসা সেবামূলক নামে এ কার্যক্রম। ‘উপজেলা হেলথ সার্ভিস ফিল্ড অফিসার’ পদে এ চাকরি পেতে বেকার মহিলারা হুমড়ি খেয়ে পড়ছেন। তবে বিশাল এ চাকরিযজ্ঞের খবর জানেন না খোদ উপজেলা প্রশাসন বা জনপ্রতিনিধিরাও। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম জানান, স্বাস্থ্য সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করার জন্যও এ ধরনের কোনো সংগঠন অনুমোদন নেয়নি। এদিকে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ জানান, এ ধরনের কোনো সংগঠন তার দফতরের অনুমোদিত নয় বা কার্যক্রম পরিচালনার জন্য অনুমোদনও নেয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার জানান, কোনো এনজিওকে কার্যক্রম পরিচালনা করতে হলে অবশ্যই উপজেলা প্রশাসনের অনুমোদন নিতে হবে। যারা এ বিজ্ঞাপন দিয়েছে বা লোক নিচ্ছে তাদের কেউ কোনোরূপ অনুমোদন নেয়নি। এ দিকে মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ জানান, তার ইউনিয়নে ইতিমধ্যে এ চাকরি পেতে প্রায় শতাধিক মহিলা আবেদন করেছে। তাদের নিকট থেকে টাকাও লুটে নিচ্ছে। তবে সংগঠনের গৌরীপুর ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুন নাহার বেগম বলেন, আমরা প্রতারণা করছি না, আমার বাড়ি এখানে। সেবারব্রত নিয়ে এ কাজে অংশ নিয়েছি। বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সভাপতি অ্যাডভোকেট আবুল মুহাম্মদ আজাদ জানান, চাকরি বিধিমালা ছাড়া প্রশাসনকে অবগত না করে এ ধরনের কার্যক্রম সর্ম্পূর্ণ অবৈধ ও প্রতারণার সামিল।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.