সংক্ষিপ্ত সংবাদ

  যুগান্তর ডেস্ক    ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বালিয়াকান্দিতে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

বালিয়াকান্দি উপজেলা সদর ইউনিয়নের আমতলা গ্রামের রুহুল আমিন ভূঁইয়ার মেয়ে এসএসসি পরীক্ষার্থী রুখসানা আক্তার সোমবার সন্ধ্যায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। বাবার বকুনি সহ্য করতে না পেরে সে আত্মহত্যা করে বলে জানা গেছে।

রাজবাড়ীতে গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে তরুণী গণধর্ষণ মামলার সহযোগী আসামি কুটি মনিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার তাকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার রাতে জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে মজলিশপুর গ্রামের গোইজদ্দিন মোল্লার ছেলে।

প্রেমে বাধা : আগৈলঝাড়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

আগৈলঝাড়া প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়ায় প্রেমে বাধা দেয়ায় পরিবারের ওপর অভিমানে সোমবার এক কলেজ ছাত্রী বিষপান করে। মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় ওই ছাত্রীর মৃত্যু হয়। সে উপজেলার রাজিহার ইউনিয়নের কান্দিরপাড় গ্রামে হরিদাস হালদারের মেয়ে পাপিয়া হালদার।

নওগাঁয় চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি

চাকরি জাতীয়করণের দাবিতে নওগাঁয় সরকারি বিএমসি মহিলা কলেজ বেসরকারি কর্মকতা-কর্মচারীদের উদ্যোগে মঙ্গলবার মানববন্ধন পালিত হয়। এতে পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্পাদক মিঠুন উদ্দীন, আলতাফ হোসেন, রাকিব উদ্দিন, মাহমুদুল হাসান প্রমুখ।

নড়াইলে জাতীয় সংগীত প্রতিযোগিতা

নড়াইল প্রতিনিধি

জেলা পর্যায়ে জাতীয় সংগীত প্রতিযোগিতা মঙ্গলবার নড়াইল শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ে বিজয়ী ৯টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মাহাবুবুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ফরিদপুরে আজ ১০ হাজার কণ্ঠে জাতীয় সংগীত

ফরিদপুর ব্যুরো

শুদ্ধভাবে জাতীয় সংগীত গাওয়ার প্রচারণা হিসেবে ফরিদপুরে আজ বুধবার ১০ হাজার মানুষ একসঙ্গে জাতীয় সংগীত গাইবে। জেলা প্রশাসনের আয়োজনে শেখ জামাল স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে জেলার ৯টি উপজেলার ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেবে।

সিরাজগঞ্জে স্কুলছাত্রী ও কিশোরীর আত্মহত্যা

সিরাজগঞ্জ প্রতিনিধি

মায়ের সঙ্গে অভিমান করে সিরাজগঞ্জের তাড়াশে জুলি খাতুন ও বেলকুচি উপজেলায় লতা রাজবংশী নামে দুই কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার সন্ধ্যায় পৃথক এ ঘটনা ঘটে। জুলি খাতুন তাড়াশ উপজেলার আবদুল জলিলের মেয়ে। এছাড়া লতা রাজবংশী বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নের কল্যাণপুর গ্রামের বিমল রাজবংশীর মেয়ে।

চুয়াডাঙ্গায় হোটেলকক্ষে তরুণীর লাশের পরিচয় মেলেনি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

শহরের আবাসিক হোটেল থেকে উদ্ধার হওয়া তরুণীর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তবে পরিচয় শনাক্ত না হওয়ায় লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেছে। স্বামী পরিচয় দেয়া জনৈক আনোয়ার হোসেনকে খুঁজে পাওয়া যায়নি।

জীবননগরে স্বর্ণের বারসহ পাচারকারী আটক

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

জীবননগর উপজেলার গয়েশপুর সীমান্ত থেকে ভারতে পাচারের সময় পৌনে ১ কেজি ৮শ’ গ্রাম স্বর্ণের ৬টি বারসহ এক পাচারকারীকে আটক করা হয়েছে। আটক পাচারকারী রাকিবকে স্বর্ণসহ জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে।

কলারোয়ায় চোর চক্রের চার নারী সদস্য আটক

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

মঙ্গলবার দুপুরে সংঘবদ্ধ চোর চক্রের ৪ নারী সদস্যকে চুরি করার অপরাধে হাতেনাতে ধরে পুলিশে সৌপর্দ করে কলারোয়া বাজারের জনতা। আটকরা হল সাতক্ষীরা সদরের কাশেমপুর গ্রামের পলি, রেখা, ফরিদা এবং নলকুড়া গ্রামের তাসলিমা। পরে ইউএনও মনিরা পারভীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্তদের ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

চরভদ্রাসনে অগ্নিকাণ্ড

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজারে মঙ্গলবার বিকালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে ব্যবসা প্রতিষ্ঠান ও মালামালসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বাজারের ‘দাস এন্টারপ্রাইজ’ নামক পেট্রল ও রাসায়নিক দ্রবাদী ব্যবসা প্রতিষ্ঠান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে বলে জানা যায়।

দৌলতদিয়া ঘাটে ছিনতাইকারীর কবলে ৩ কৃষক

গোয়ালন্দ প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলাধীর দৌলতদিয়া ঘাটে ছিনতাইকারী চক্র বেপরোয়া হয়ে উঠেছে। মঙ্গলবার বিকালে প্রকাশ্যে ছিনতাইকারীরা তিন কৃষককে মারধর করে সর্বস্ব লুটে নেয় বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী কৃষকরা হচ্ছেন ঝিনাইদহের শৈলকুপা থানার খায়রুল ইসলাম, সজীব হোসেন ও আবু সাইদ। জানা যায়, ছিনতাইকারীরা হচ্ছে দৌলতদিয়া খানকাপাক এলাকার আরিফ ও ঢল্লাপাড়া এলাকার হান্নান।

গৌরনদীতে দুদকের গণশুনানি

গৌরনদী প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, দেশকে দুর্নীতিমুক্ত করতে না পারলে সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে না। তাই দুর্নীতির বিরুদ্ধে সবাই সোচ্চার হোন। দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, দুর্নীতি করবেন চাকরি হারাবেন, জেলে যাবেন। তাই একমাস সময় দেয়া হল ভালো হয়ে যান। না হলে রেহাই পাবেন না। মঙ্গলবার বরিশালের গৌরনদীতে দুদকের গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রতিরোধ কমিটির সভাপতি খন্দকার শাহে আলম মঞ্জুর সভাপতিত্বে গণশুনানি অনুষ্ঠিত হয়।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.