কমলগঞ্জে সওজের রাস্তার কাজে অনিয়মের অভিযোগ

  কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৌলভীবাজারের কমলগঞ্জ ভায়া শ্রীমঙ্গল সড়কের পৌরসভার সম্মুখ হতে উপজেলা চৌমুহনী পর্যন্ত সড়ক ও জনপথ অধিদফতরের আওতাধীন দেড় কিলোমিটার বেহাল সড়কটির পুনঃসংস্কারের কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিু মানের কাজসহ ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগের সত্যতা পেলেন কমলগঞ্জ পৌরসভার মেয়র। রোববার বিকাল ৪টায় সরেজমিন পরিদর্শনকালে অনিয়মের বিষয়টি ধরা পড়ে।

জানা যায়, কমলগঞ্জ উপজেলায় সড়ক ও জনপথের সড়কগুলো গত ৮ মাস ধরে চলাচলের অনুপযোগী। এ অনুপযোগী রাস্তাগুলো মেরামতে উদ্যোগ নেয় মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ। কমলগঞ্জ ভায়া শ্রীমঙ্গল সড়কের দেড় কিলোমিটার রাস্তার টেন্ডার কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান আরসিসি কনস্ট্রাকশন। ব্যয় ধরা হয়েছে ১৮ লাখ টাকা। কিন্তু মেরামত কাজের শুরুতেই কাজের মান নিয়ে প্রশ্ন ওঠে। ভানুগাছ বাজারের এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানে বিরুদ্ধে রাস্তার কাজে অনিয়মের বিষয়টি কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদকে জানান। রোববার রাস্তার কাজ শুরু হলে সরেজমিন পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ দেখতে গেলে ধরা পড়ল কাজের অনিয়ম ও দুর্নীতি। সড়ক ও জনপথের দু’জন সাইট সহকারী প্রকৌশলীর উপস্থিতে আশি ভাগ কোয়া ও বিশ ভাগ বালু মিশিয়ে মেকাডম না করে অর্ধেক কোয়া ও অর্ধেক বালুর মিশিয়ে তিন ইঞ্চির জায়গায় দুই ইঞ্চি মেকাডম এবং বৃষ্টির পানি মিশ্রিত কাদা মেকাডমের নিচে দেয়া হচ্ছে। ইটের খোয়াও নিুমানের বলে অভিযোগ উঠেছে। পৌরসভার মেয়র সঠিকভাবে কাজের নির্দেশ দেন। কাজের অনিয়মের ব্যাপারে উপস্থিত ঠিকাদারি প্রতিষ্ঠান আরসিসি কনস্ট্র্রাকশনের প্রতিনিধি মো. জালাল উদ্দিন এবং সড়ক ও জনপথের ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট দেবাশীষ দে চৌধুরী সাংবাদিকদের কোনো সদুত্তর দিতে পারেননি। একইভাবে এক মাস আগে মুনসিবাজার ভায়া মৌলভীবাজার সড়কের বালিকা উচ্চবিদ্যালয় নামক স্থানে আধা কিলোমিটার মেরামত নিম্ন মানের কাজ হওয়ায় সড়কের স্থানে স্থানে কার্পেটিং ফাটল দেখা দিয়েছে। এ ব্যাপারে কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমেদ বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে কাজের গুণগত মান দেখতে গেলে নির্মাণের কাজেও অনিয়ম পাওয়া যায়। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×