ফরিদগঞ্জে ৩ ইউপি সচিব

বদলি হলেও তারা পূর্বের কর্মস্থলেই

  ফরিদগঞ্জ প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘গোয়ালের গরু কাগজে থাকলেও বাস্তবে নেই’, সেই অবস্থা হয়েছে ফরিদগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের সচিবের ক্ষেত্রে। বদলি ও যোগদানের আদেশের সময় এক মাস পূর্বে পেরিয়ে গেলেও বাস্তবে সবাই যার যার পূর্বের কর্মস্থলে রয়েছেন। যদিও তারা কাগজে-কলমে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

জানা গেছে, ১৭ জানুয়ারি জেলা স্থানীয় সরকার অধিদফতরের উপ-পরিচালক মঈনুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে জেলার ১১ ইউপি সচিবকে বদলির নির্দেশ প্রদান করা হয়। চিঠিতে ২১ জানুয়ারির মধ্যে বর্তমান কর্মস্থল ত্যাগের নির্দেশ দেয়া হয়। এদের মধ্যে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের সচিব রাবেয়া বশরীকে হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়নে এবং হাটিলা পূর্ব ইউনিয়নের সচিব আবুল বাশার মুন্সীকে পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নে, চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের সচিব ইমাম হোসেনকে শাহরাস্তির মেহের উত্তর ইউনিয়নে এবং মেহের উত্তর ইউনিয়নের সচিব সাইফুল ইসলামকে চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নে, গোবিন্দপুর উত্তর ইউনিয়নের সচিব ফজলুল হক গাজীকে কচুয়া উত্তর ইউনিয়নে এবং কচুয়া উত্তর ইউনিয়নের সচিব মফিজুর রহমান গোবিন্দপুর উত্তর ইউনিয়নে বদলির নির্দেশ দেয়া হয়।

সরেজমিন পরিদর্শনে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদে গিয়ে সচিব মফিজুর রহমানকে পাওয়া যায়নি। তিনি কচুয়া উত্তর ইউনিয়ন পরিষদ থেকে বদলি হয়ে এ কর্মস্থলে দায়িত্ব পালনে নির্দেশপ্রাপ্ত হয়েছেন। মফিজুর রহমানের পরিবর্তে নিয়মবহির্ভূতভাবে সচিব ফজলুল হক গাজীকে দাফতরিক কাজ পরিচালনা করতে দেখা গেছে। অথচ তিনি এ ইউনিয়ন পরিষদ থেকে কচুয়া উত্তর ইউনিয়ন পরিষদে দায়িত্ব পালনে নির্দেশপ্রাপ্ত হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সচিব ফজলুল হক গাজী বলেন, ‘বদলির নির্দেশের পর আমি নতুন কর্মস্থলে যোগদান করেছি। চাঁদপুর সফরকালে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মৌখিক নির্দেশনাক্রমে আমরা নিজ নিজ অবস্থানে রয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমান জানান, বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা ও স্থানীয় সরকার বিভাগ ভালো বলতে পারবেন। লিখিত অভিযোগ পেলে আমি অবশ্যই বিষয়টি দেখব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter