ফেঞ্চুগঞ্জে কুশিয়ারার ভাঙনে ঝুঁকিতে দেড় শতাধিক পরিবার

  ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় কুশিয়ারা নদীতে ভাঙন অব্যাহত রয়েছে। ভাঙনের কারণে ঝুঁকির মুখে রয়েছে বিদ্যুৎ সঞ্চালন লাইন, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ বারোহাল গ্রামের দেড় শতাধিক পরিবার।

গ্রামবাসীর অভিযোগ, এলাকার প্রভাবশালীরা ড্রেজার দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে দেড় কিলোমিটার এলাকাজুড়ে ভাঙনের সৃষ্টি হয়েছে। সরেজমিন দেখা যায়, জেটিঘাট, বারোহাল গ্রামসহ নদী তীরবর্তী দেড় কিলোমিটার এলাকাজুড়ে ভাঙন অব্যাহত আছে। মারাÍক ঝুঁকির মধ্যে রয়েছে বিদ্যুৎ লাইন। নদী ভাঙনের কয়েক ফুটের মধ্যে রয়েছে বিদ্যুতের খুঁটি। ভাঙন অব্যাহত থাকলে যে কোনো সময় নদীতে তলিয়ে যাবে এ খুঁটি। বারোহাল গ্রামের বাসিন্দা আবদুল মালিক হতাশা প্রকাশ করে বলেন, আমরা গবির মানুষ কষ্ট করি বাঁচিয়া আছি। আগর বাড়িঘর গাংগোর পেটো গেছে। গাউর ভিতরে নয়া করি ঘর বানাইছলাম অখন দেখরাম ইনোও রক্ষা নাই।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]ail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.