ইলিশ শিকারে আটক ৩৮

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা

  যুগান্তর ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিভিন্ন স্থানে ইলিশ শিকার করায় ৩৮ জনকে আটক করা হয়েছে। পরে তাদের জেল জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। যুগান্তর প্রতিনিধিরা জানান-

স্বরূপকাঠি (পিরোজপুর) : সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে স্বরূপকাঠির সন্ধ্যা নদীতে ইলিশ শিকারের দায়ে পনির শেখকে এক মাস এবং আহাদুল ইসলামকে বিশ দিন কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার আবদুল্লাহ আল মামুন বাবু ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদি হাসান।

কাউখালী (পিরোজপুর) : কাউখালীতে কচা নদীতে ইলিশ শিকারের দায়ে ৩ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক আদালত পরিচালনা করে প্রত্যেককে ১০ দিনের কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার মেঘপাল গ্রামের মেহেদী হাসান, সয়না গ্রামের শাহজালাল, মেঘপাল গ্রামের আল-আমীন।

ভূঞাপুর (টাঙ্গাইল) : ভূঞাপুরে যমুনায় মা ইলিশ ধরার অপরাধে ৩ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন, উপজেলা মৎস্য কর্মকর্তা ড. মো. হাফিজুর রহমান, অফিসার ইনচার্জ রাশিদুল ইসলামের নেতৃত্বে পৃথক অভিযান চালানো হয়। আটকরা হল নূরপুর গ্রামের হোসেন আলীর ছেলে ভাসানী, আবুল খাঁর ছেলে আমীর হোসেন, জগৎপুরা গ্রামের হাছেন আলীর ছেলে সাইদ।

মহম্মদপুর (মাগুরা) : মহম্মদপুরে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মধুমতি নদীতে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এ সময় মুকুল ও সবুজ নামে দুই মৎস্য শিকারিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা (অ:দা:) ফেরদৌসি আক্তার, পুলিশের এসআই মিলন প্রমুখ।

বরগুনা : বিষখালী নদী থেকে শনিবার রাত সাড়ে ১০টায় ৪ জেলেকে আটক করা হয়েছে। আটক জেলেরা হল আলমগীর হোসেন, দুলাল, খলিল ও আলমগীর হাওলাদার। আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়।

বাকেরগঞ্জ (বরিশাল) : বাকেরগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ৪ জেলেকে ২০ হাজার টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার বাকেরগঞ্জের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ৪ জেলেকে আটক করলে নির্বাহী মেজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। এরা হচ্ছে সঞ্জয় মিস্ত্রি, আসলাম সিকদার, বারেক মোল্লা, মোস্তফা খান।

ঝালকাঠি : নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরার অপরাধে রোববার সকালে ঝালকাঠির সুগন্ধা নদী থেকে তিন জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। আটকদের মধ্যে জেলে মোখলেছুর রহমানকে এক মাসের কারাদণ্ড ও জাকির হোসেন এবং আল আমিনকে দুই হাজার টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. বশির গাজী।

চৌহালী (সিরাজগঞ্জ) : চৌহালী উপজেলার যমুনা নদী থেকে অবৈধভাবে মা ইলিশ ধরার দায়ে ১৯ হাজার মিটার কারেন্ট জালসহ ১৭ জেলেকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও দেওয়ান মওদুদ আহমেদের আদালতে আটককৃতদের বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়েছে।

চরফ্যাশন : চরফ্যাশনে মা ইলিশ ধরা বন্ধ ও ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৪ লাখ টাকার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে।

বাঘা (রাজশাহী) : রোববার বাঘার চকরাজাপুর পদ্মায় অভিযান শেষে উপজেলা চত্বরে ১২ দিনে জব্দকৃত জাল পুড়িয়ে ধবংস করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদফতরের সহকারী পরিচালক এসএম আবুল বাসার, রাজশাহী অঞ্চলের পরিচালক শাহিনুর রহমান, চারঘাট উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম, বাঘা উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×