অর্ধশতাধিক জেলের দণ্ড

মা ইলিশ শিকার অব্যাহত

  যুগান্তর ডেস্ক ২২ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিভিন্ন স্থানে অব্যাহত রয়েছে মা ইলিশ শিকার। শনি ও রোববার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৫৯ জেলেকে জেল জরিমানা করেন। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিরা জানান-

বরিশাল ব্যুরো : বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ইলিশ মাছ শিকারের অপরাধে ২৩ জনকে আটক করা হয়েছে। পাশাপাশি ৬ লাখ ২২ হাজার ৫শ’ মিটার কারেন্ট জাল জব্দ এবং ৩৬৩ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়। সোমবার সকাল পর্যন্ত বরিশাল সদর, হিজলা, মেহেন্দিগঞ্জ, মুলাদী, উজিরপুর, বানারীপাড়া, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ ও গৌরনদী উপজেলার বিভিন্ন নদীতে এসব অভিযান চালানো হয়। আটক ২৩ জনের মধ্যে তিনজনকে এক বছর করে, দু’জনকে ২০ দিন করে, ১৩ জনকে ১৫ দিন করে, একজনকে ১৪ দিন ও চারজনকে ৭ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং আটক বাকি পাঁচজনকে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভেদরগঞ্জ (শরীয়তপুর) : ১৮ জেলেকে আটক করেছে ভেদরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ। সোমবার পদ্মার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় একটি স্পিডবোট, একটি নৌকা, ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

দেওয়ানগঞ্জ : যমুনা নদীতে সোমবার রাতে মা ইলিশ ধরার অপরাধে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদুর রহমান ও বাহাদুরাবাদ ঘাট নৌ-থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে ১১ জেলেকে আটক করা হয়। আটক ব্যক্তিদের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তারের ভ্রাম্যমাণ আদালত ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

আশুগঞ্জ : আশুগঞ্জের মেঘনা নদী থেকে সোমবার ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

বাবুগঞ্জ (বরিশাল) : সুগন্ধ্যা ও আড়িয়াল খাঁ নদে পৃথক অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে শনিবার সন্ধ্যায় ও রোববার সকালে নয় জেলেকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান খান।

বানারীপাড়া (বরিশাল) : বানারীপাড়ায় ইলিশের প্রজনন মৌসুমে সন্ধ্যা নদীতে অভিযান চালিয়ে ছয় জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে সাজার রায় দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ আদালত পরিচালনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×