শিক্ষার কোনো বিকল্প নেই

-নুরুল ইসলাম বিএসসি

  চট্টগ্রাম ব্যুরো ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশিষ্ট রাজনীতিক, সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, জীবনের জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। কেননা শিক্ষা ছাড়া জীবন অর্থহীন। জীবন এবং রাষ্ট্রকে সমৃদ্ধ করার জন্য আমরা বিদ্যা অর্জন করি। হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে একটা উপকরণ থাকলে আরেকটা থাকে না। এটা আছে তো ওটা নেই। কিন্তু আমার প্রতিষ্ঠিত সব শিক্ষাপ্রতিষ্ঠানে কোনোকিছুর ঘাটতি নেই। প্রতিটি প্রতিষ্ঠান পূর্ণাঙ্গ ও পরিপূর্ণ। শিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে আমি দুর্গম এলাকায়ও শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছি। সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিনামূল্যে অধ্যয়নের সুযোগ করে দিয়েছি। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ার জন্য শৃঙ্খলা জরুরি। শৃঙ্খলা না মেনে লেখাপড়া করলে কখনও সফলতা আসবে না।’

হাজেরা-তজু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ দবির উদ্দীন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য মাতবর আবদুল মোমেন, কলেজ পরিচালনা পরিষদের সদস্য সালাউদ্দিন খালেদ, উপাধ্যক্ষ কুতুব উদ্দিন। স্বাগত বক্তব্য দেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক এসএম আইয়ুব, কলেজের সাবেক ছাত্র মোসাদ্দেকুল ইসলাম।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত