জেএসসি-জেডিসি পরীক্ষা

শিক্ষক ও অভিভাবকসহ ২৯ জনের সাজা

  যুগান্তর ডেস্ক ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিভিন্ন স্থানে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অসদুপায়সহ বিভিন্ন অভিযোগে ২৯ জনকে বহিষ্কার, জরিমানা ও কারাদণ্ড প্রদান করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিরা জানান-

হাজীগঞ্জ (চাঁদপুর) : হাজীগঞ্জের রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিব মানিক রঞ্জন সরকারকে বহিষ্কার করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া। বৃহস্পতিবার পরীক্ষা চলাকালিন কেন্দ্রের বাহিরে সংযোগসহ মোবাইল পাওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

মানিক রঞ্জন সরকার মেনাপুর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

ভেড়ামারা (কুষ্টিয়া) : জেএসসি পরীক্ষা চলাকালীন প্রাইভেট পড়ানো ছাত্রীকে প্রতিদিন সহায়তার দায়ে আবদুল মোনায়েম নামের শিক্ষককে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার হালিমা বেগম একাডেমি স্কুল কেন্দ্রে পরীক্ষা কেন্দ্র থেকে তাকে জরিমানা করেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল মারুফ। শিক্ষক এসএম আবদুল মোনায়েম উপজেলার ধরমপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) হিসেবে কর্মরত।

হোসেনপুর (কিশোরগঞ্জ) : জেএসসি, জেডিসি ও এসএসসি (ভোকেশনাল) বোর্ড সমাপনী পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন কেন্দ পরিদর্শনকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামান তাদের এ সাজা দেন। বহিষ্কৃত পরীক্ষার্থীরা হল- তরিকুল ইসলাম বিপুল, জাহাঙ্গীর হোসেন, হেমন্ত চন্দ সরকার, আনিসুজ্জামান আকাশ, সারওয়ার আলম জিসান, ওয়ালিউল্লাহ ও আমিরুল।

কালিহাতী (টাঙ্গাইল) : কালিহাতীতে নকল সরবরাহের দায়ে ২ অভিভাবককে ৩ মাসের কারাদণ্ড ও এক শিক্ষকসহ ১৯ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সাজা প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান। কারাদণ্ড প্রাপ্তরা হলেন- শামীম রেজা ও ফনি মিয়া। বহিষ্কৃতরা হল- মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট কেন্দ্রে দায়িত্বে থাকা মাদ্রাসার সহকারী শিক্ষক শওকত আলমসহ ৯ জন পরীক্ষার্থী ও গোহালিয়াবাড়ী দাখিল মাদ্রাসা কেন্দে ৬ জন এবং কালিহাতী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ৩ জন পরীক্ষার্থী।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×