বারহাট্টায় আ’লীগের কমিটি ১৬ বছরেও হয়নি

পাল্টাপাল্টি ওয়ার্ড কমিটি গঠন

  নেত্রকোনা প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বারহাট্টা উপজেলায় ষোলো বছর পর আওয়ামী লীগের ইউনিয়ন পর্যায়ের সম্মেলন শুরু হয়েছে। দুটি গ্রুপ আলাদা আলাদা সম্মেলন করে পৃথক কমিটির ঘোষণা দিচ্ছে। মাঠে দুটি গ্রুপ থাকায় ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে বারহাট্টার রাজনীতি। শনিবার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম রসূল তালুকদার ও সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য খায়রুল কবীর খোকনের নেতৃত্বে বাউসী ইউনিয়নে ৫টি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়। একই দিনে একই ওয়ার্ডে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সম্পাদক কাজী আবদুল ওয়াহেদ ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মাঈনুল হক কাশেমের নেতৃত্বে ৪টি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়। ১১ নভেম্বর বারহাট্টার রায়পুর ইউনিয়নের ১ ও ২ ওয়ার্ডে বারহাট্টা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াহেদ এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মাঈনুল হক কাশেমের গ্রুপ সম্মেলন করে। শনিবার একই ইউনিয়নে ১, ২নং ওয়ার্ডের কমিটি করে অপর গ্রুপের নেতারা। পাল্টাপাল্টি কমিটি গঠন সম্পর্কে খায়রুল কবীর খোকন বলেন, ‘ইউনিয়ন পর্যায়ের সভাপতি ও সাধারণ সম্পাদকরা বিগত সময়ে নৌকার পক্ষে নির্বাচন করেছে। আর উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অনেকেই নৌকার বিপক্ষে মাঈনুল হক কাশেমের ঘোড়া প্রতীকের নির্বাচন করেছে। এ কারণে ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা নৌকার বিপক্ষের লোকজনের সঙ্গে মিছিল মিটিংয়ে যেতে চাচ্ছেন না। বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াহেদ বলেন, জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার পর আমরা ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শুরু করেছি। উপজেলার ৬৩টি ওয়ার্ডের সম্মেলন শেষ হলে ইউনিয়ন পর্যায়ে সম্মেলন করব। দলীয় সূত্র জানায়, দীর্ঘ ষোলো বছর আগে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল ২০০৩ সালে ৮ জানুয়ারি। কমিটির পনেরো জন উপদেষ্টার মধ্যে নয়জন মারা গেছেন। কার্যকরী সংসদের ৫৭ সদস্যের মধ্যেও নয়জন মারা গেছেন। বিএনপিতে যোগদান করেছেন দু’জন। বিদেশে আছেন ১ জন। দলীয় সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ৮ জানুয়ারি আজিজুর রহমান সভাপতি ও কাজী আবদুল ওয়াহেদকে সাধারণ সম্পাদক করে ৫৭ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তৎকালীন সাধারণ সম্পাদক আবদুল জলিল। দলীয় সূত্র আরও জানায়, ২৭ নভেম্বর কেন্দুয়া ৩০ নভেম্বর সদর উপজেলা ও ৫ ডিসেম্বর পৌর কমিটির সম্মেলন হওয়ার কথা রয়েছে। ২৩ অক্টোবর বিকেলে শহরের ছোটবাজার এলাকায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের বর্ধিত সভায় এই তারিখ ঘোষণা করা হয়। তবে ওইদিনের সভায় পূর্বধলা ও বারহাট্টা উপজেলার সম্মেলনের তারিখ নির্ধারণ করা সম্ভব হয়নি। পরবর্তী সময় এই উপজেলা দুটির সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে। পূর্বধলা কমিটির সভাপতি টানা তিনবারের স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল (বীরপ্রতীক) ও সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালু। আর বারহাট্টা কমিটির সভাপতি মো. আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক কাজী আবদুর ওয়াহেদ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×