মুলাদীতে নির্বাচনী পরীক্ষায় ফেল দেখিয়ে টাকা আদায়

  মুলাদী (বরিশাল) প্রতিনিধি ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মুলাদীতে নির্বাচনী পরীক্ষায় ফেল করিয়ে অতিরিক্ত টাকা নিয়ে এসএসসি ফরম পূরণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম জাহাঙ্গীর আলম ওই বিদ্যালয়ের ৭৬ জন শিক্ষার্থীকে এক বা একাধিক বিষয়ে ফেল দেখিয়ে ফরম পূরণের শেষদিনে সোমবার বিকালে অভিভাবকদের ডেকে এনে অতিরিক্ত অর্থ আদায় করে ফরম পূরণের কাজ সম্পন্ন করেছেন। নির্বাচনী পরীক্ষায় ১৩৪ শিক্ষার্থী অংশগ্রহণ করে মাত্র ৫৮ জন কৃতকার্য এবং ৭৬ জন অকৃতকার্য হওয়ায় শিক্ষার্থী অভিভাবকদের মাঝে সন্দেহ সৃষ্টি হয় ও সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে কেউ প্রতিবাদ করতে সাহস পাননি। জানা গেছে, ৮ নভেম্বর চরকালেখান আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফল ঘোষণা করা হয়। ফলে মাত্র ৫৮ জন পরীক্ষার্থীকে সব বিষয়ে কৃতকার্য দেখিয়ে তাদের শিক্ষাবোর্ড নির্ধারিত ফি দিয়ে ফরম পূরণের সুযোগ দেয়া হয়। কিন্তু বাকি ৭৬ জন শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় তাদের ফরম পূরণে অনিশ্চয়তা দেখা দেয়। বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক জানান, প্রধান শিক্ষক কারসাজি করেই অতিরিক্ত টাকার আশায় শিক্ষার্থীদের ফেল করিয়েছেন। এক বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে ৫ হাজার টাকা এবং ২ বিষয়ে অকৃতকার্যদের কাছ থেকে ৬ থেকে সাড়ে ৬ হাজার টাকা আদায় করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, অভিভাবকদের সঙ্গে আলোচনা চলছে। চূড়ান্ত সিদ্ধান্তের বিষয়ে পরে জানানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×