নলছিটিতে পিইসি পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ

  ঝালকাঠি প্রতিনিধি ২৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নলছিটি উপজেলার প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা কেন্দ্র থেকে এক শিক্ষার্থীকে পরীক্ষা না নিয়ে জোড়পূর্বক কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেয়া ওই শিক্ষার্থীর নাম মো. রাব্বী হোসেন। সে নলছিটি উপজেলার বৈশাখীয়া গ্রামের মো. ইব্রাহীম হোসেন বাদলের ছেলে এবং বৈশাখীয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ছাত্র। বৈশাখীয়া ইবতেদায়ি মাদরাসার সুপার মো. মোস্তাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ৫ম দিনে আরবি পরীক্ষা দিতে যায় মো. রাব্বী। পরীক্ষা শুরু হওয়ার প্রায় একঘণ্টা পর কেন্দ্রের সচিব গোহাইলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আবদুল মালেক বডিচেঞ্জ করে পরীক্ষা দেয়ার অভিযোগে মো. রাব্বীকে গালমন্দ করে পুলিশে দেয়ার ভয় দেখিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। এক পর্যায় রাব্বী ভয়ে কেন্দ্র থেকে বের হয়ে যায়। কেন্দ্র সচিব আবদুল মালেক বলেন, আমি কোনো পরীক্ষার্থীকে বের করে দেইনি। দায়িত্বরত শিক্ষকদের কেউ বডিচেঞ্জ করে পরীক্ষা দিচ্ছে কিনা এ বিষয়ে সতর্ক করলে ওই ছাত্র কাউকে কিছু না বলে এডমিট কার্ড এবং খাতা রেখে চলে যায়। অভিযোগ রয়েছে কেন্দ্র সচিব প্রভাবশালী হওয়ায় তিনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক হয়েও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম কাটিয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্রের সচিব হয়েছেন। এ বিষয়ে কেন্দ্র সচিব আবদুল মালেক বলেন, গোহাইলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভাগ্নে পিইসি পরীক্ষা দিচ্ছে তাই টিএনও সাহেব আমাকে কেন্দ্র সচিব বানিয়েছেন। নলছিটি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বলেন, জোড় করে পরীক্ষার্থী বের করে করে দেয়ার ব্যাপারে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×