তাহিরপুরে উন্নয়ন কমিটির নেতাকে কুপিয়ে জখম

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

আহত গ্রাম উন্নয়ন কমিটির নেতা আবদুল হালিম। ছবি: যুগান্তর

রামসার প্রকল্পভুক্ত সংরক্ষিত জলাভূমি সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে জেলেরূপী একদল দুর্বৃত্ত রামদা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে গ্রাম উন্নয়ন কমিটির এক নেতাকে। আহতের নাম আবদুল হালিম।

তিনি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ছিলানী তাহিরপুর গ্রামের অধিকাসী ও টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন কমিটির সদস্য।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সংরক্ষিত জলাভূমি জেলা প্রশাসনের তদারকিতে থাকা টাঙ্গুয়ার হাওরের আলমদুয়ার জলমহালে এ হামলার ঘটনা ঘটে।

আহত হালিমকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। টাঙ্গুয়ার হাওরের কমিউনিটি গার্ড ও প্রত্যক্ষদর্শীরা জানান, সংরক্ষিত জলাভূমি টাঙ্গুয়ার হাওরের আলমদুয়ার নামে একটি বড় জলমহালে গোলাবাড়ি গ্রামের খসরুল আলমের নেতৃত্বে মঙ্গলবার সকাল হতে তিনটি নৌকায় করে ১২ হতে ১৪ জনের একটি স্বশস্ত্র জেলেরূপী দুর্বৃত্তর দল কোনাজাল ও কারেন্ট জাল দিয়ে মাছ লুটে নামে।

প্রায় লক্ষাধিক টাকার মাছ লুটের পর খবর পেয়ে টাঙ্গুয়ার হাওর নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজন কমিউনিটি গার্ড বেলা সাড়ে ১০টার দিকে মাছ লুটে বাধা দিতে গেলে তারা দেশীয় অস্ত্রশস্ত্র লাঠিসোটা দিয়ে গার্ডদের ওপর হামলা চালায়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত