কাউনিয়ায় তিস্তার চরে আলুর বাম্পার ফলন

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ০১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিস্তা নদীর জেগে ওঠা চরে যেন সাদা-লাল সোনা ফলেছে। ধু-ধু বালুচরে সবুজের সমারোহ। গত মৌসুমের ক্ষতি পুষিয়ে নিতে বুকভরা আশা নিয়ে কাউনিয়ার চাষীরা এবার আলু চাষ করে বাম্পার ফলন পেয়েছে। চলতি মৌসুমে আলুর ন্যায্য দাম পাওয়ায় কৃষকরা বেজায় খুশি। বর্তমানে তিস্তার চরে আলুর উত্তোলনের উৎসব চলছে। চাষীদের পাশাপাশি গৃহিণীরাও এ কাজে সহায়তা করছেন। সরেজমিন তিস্তা নদীর জেগে ওঠা চরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মাঝারি আগাম জাতের আলু তোলা শুরু হয়েছে। টেপামধুপুর ইউনিয়নের চরগনাই গ্রামের কৃষক দুদু মিয়া ৪৪ দোন জমিতে আলু রোপণ করে বাম্পার ফলন পেয়েছে। তিনি জানান, মাঝারি আগাম জাতের আলু ১২শ’ থেকে ১৪শ’ টাকা দরে বিক্রি করছেন। এবার আলু চাষ করে গত বছরের ক্ষতি কিছুটা কাটিয়ে উঠেছেন। নাজিরদহ গ্রামের আলু চাষী মোকছেদুর রহমান ও আ. আজিজ জানান, গত বছর আলুর তেমন দাম পাননি। এ বছর কিছুটা ভালো দাম পেয়েছেন। এবারও আগাম গ্রান্যুলা, কুপড়ি, ডায়মন্ড, দেশি জাতের শিলবিলাতী আলু রোপণ কারা হয়েছে।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১,৫৩,০৪৭২,৪০,১৪৪৬১,৬৪৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×