দশমিনা হাসপাতাল ডাক্তার শূন্য

  দশমিনা প্রতিনিধি ০৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দশমিনা উপজেলার ৫১ শষ্যাবিশিষ্ট হাসপাতাল বুধবার ডাক্তার শূন্য ছিল। রোগীরা চিকিৎসাসেবা না পেয়ে বাড়ি ফিরে গেছে। হাসপাতালের জরুরি বিভাগেও কাউকে খুঁজে পাওয়া যায়নি। বুধবার বেলা ১১টায় দশমিনা উপজেলার ৫১ শষ্যাবিশিষ্ট হাসপাতালে সরেজমিনে গেলে হাসপাতালে কোনো ডাক্তার খুঁজে পাওয়া যায়নি। জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নের দাবাড়ি গ্রামের আবদুর রৌফের অসুস্থ স্ত্রী তারা বিবি জরুরি বিভাগের সামনে ক্রেচারে শুয়ে ডাক্তারের অপেক্ষা করছিলেন। দুপুর ১২টায় দশমিনার হাহিরহাট এলাকার চিত্তরঞ্জন দাস তার ছেলে সবুজের (১১) চোখের চিকিৎসা করাতে হাসপাতালে এসে কোনো ডাক্তার না পেয়ে অনেকক্ষণ অপেক্ষা করে বাড়ি ফিরে যান। হাসপাতালের মহিলা ওয়ার্ডে উপজেলার আউলিয়াপুর গ্রামের ফাতেমা বেগম নামে মাত্র একজন ডায়রিয়ার রোগী পাওয়া গেছে। পুরুষ ওয়ার্ডে কোনো রোগী পাওয়া যায়নি। হাসপাতালের একজন ওয়ার্ডবয় নাম প্রকাশ না করার শর্তে জানান, হাসপাতালের ডাক্তাররা দশমিনার পুজাখোলায় একটি প্রাইভেট চক্ষু হাসপাতালের উদ্বোধনের অনুষ্ঠানে গেছেন। দশমিনা হাসপাতালে ১০ জন এবং উপজেলার ৭ ইউনিয়নে ৭ জন ডাক্তার থাকার কথা থাকলেও দশমিনাা হাসপাতালে ৪ জন ডাক্তার রয়েছেন। চার জনের মধ্যে ডা. আমিনুল ইসলাম তিন দিনের ট্রেনিংয়ে এবং ডা. আবদুর রৌউফ ১৫ দিনের ছুটিতে আছেন। দশমিনা হাসপাতালে কর্মরত আছেন টিএইচ ডা. মো. গোলাম মোস্তফা এবং ডা. রোকোনুজ্জামান। এছাড়া উপজেলার ৭ ইউনিয়নের মধ্যে বহরমপুর ইউনিয়নে ডা. মোস্তাফিজুর রহমান এবং দশমিনা সদর ইউনিয়নে ডা. হৈমন্তি দে কর্মরত আছেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচ) ডা. গোলাম মোস্তফা মুঠোফোনে জানান, তিনি চক্ষু হাসপাতাল উদ্বোধনে গেলেও ডা. রোকোনুজ্জামানকে হাসপাতালে রেখে গেছেন। এ ব্যাপারে ডা. রোকোনুজ্জামান মুঠোফোনে বলেন, আমি জরুরি বিভাগে ছিলাম। কিন্তু ডাক্তার রোকোনুজ্জামানকে একাধিকবার খুঁজেও জরুরি বিভাগে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×