সংক্ষিপ্ত সংবাদ

  ১৩ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

উজিরপুরে বাল্যবিয়ে বন্ধ, কাপাসিয়ায় জেল

উজিরপুর ও কাপাসিয়া প্রতিনিধি

উজিরপুরের জয়শ্রী গ্রামে ভ্যানচালক মামুনের কিশোরী কন্যা বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। গত সোমবার রাতে পুলিশ বাল্যবিয়ে বন্ধ করে। এদিকে গাজীপুরের কাপাসিয়ায় আড়ালিয়া গ্রামে সোমবার রাতে বাল্যবিয়ের অনুষ্ঠানে মেয়ের বাবাকে ৭ দিনের কারাদণ্ড ও বরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

লাকসামে মেছোবাঘের ৩ শাবক উদ্ধার

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

লাকসামে ধান কাটতে গিয়ে মেছোবাঘের তিনটি শাবক উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার চনগাঁও নোয়াপাড়া গ্রাামের ফসলিজমি থেকে শাবকগুলো উদ্ধার করা হয়। খবর পেয়ে পুলিশ শাবকগুলো উদ্ধার করেন।

কমলগঞ্জে উত্ত্যক্তের জেরে কিশোরীর আত্মহত্যা

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

কমলগঞ্জের শ্রীনাথপুর গ্রামের মঙ্গলবার কিশোরী ওড়না পেঁচিয়ে ঘরের চালার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে। পরিবারের অভিযোগ- এক যুবকের উত্ত্যক্তের কারণে সে আত্মহত্যা করে।

দৌলতপুরে বাংলাদেশিকে ধরে নিয়ে গেল বিএসএফ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

দৌলতপুর সীমান্তের ওপার ভারত ভূ-খণ্ড থেকে হামিদ নামে বাংলাদেশি মাদক পাচারকারীকে ধরে নিয়ে গেছে বিএসএফ। গত সোমবার রাতে ভারতের কুমড়িপাড়া সীমান্ত থেকে তাকে ধরে নিয়ে যায় বিএসএফ। হামিদ জামালপুর গ্রামের ছিপারুদ্দিনের ছেলে।

ভৈরবে বিদ্যুতের দাবিতে অফিস ঘেরাও

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ভৈরবে বিদ্যুৎ অফিস ঘেরাও করে নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলামকে ২৪ ঘণ্টার মধ্যে অফিস ছাড়তে আলটিমেটাম দেয়া হয়েছে। মঙ্গলবার আওয়ামী লীগের নেতাকর্মীরা বিদ্যুতের দাবিতে বিদ্যুৎ কেন্দ্র ঘেরাও করে। প্রকৌশলী শফিকুল জানান, কারিগরি ত্রুটির কারণে এমন হচ্ছে।

হালদায় নৌযান ধ্বংস : ঘেরজাল জব্দ

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

হালদায় মা মাছ-রক্ষায় মঙ্গলবার অভিযান চালায় রাউজান ইউএনও জোনায়েদ কবির সোহাগ। এ সময় আমতোয়া এলাকা থেকে ৩ হাজার ঘনফুট বালুভর্তি যান্ত্রিক নৌযান ধ্বংস করে নদীতে ডুবিয়ে দেয়া হয়। অভিযানে ঘেরজাল জব্দ করে ধ্বংস করে দেয়া হয়।

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৫

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের বসুরা কাজীবাড়ী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত সদস্যকে আটক করেছে গাছা থানা পুলিশ। গত সোমবার রাতে তাদের আটক করা হয়। গ্রেফতাররা হল- হাছিব হোসেন, ফয়সাল হোসেন, রিফাত হোসেন, রিফাত ও মোশারফ হোসেন।

রাজবাড়ীতে কাতল সাড়ে ৪০ হাজার টাকা বিক্রি

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার পদ্মানদীতে জেলের জালে ধরা পড়েছে বড় আকারের এক কাতল মাছ। যা বিক্রি হয়েছে সাড়ে ৪০ হাজার টাকা। সোমবার গভীর রাতে পদ্মার নদীর চর কর্নেশনা এলাকায় মাছটি ধরা পড়ে।

জেলে হারুন সেখ বলেন, রাতে নৌকায় সাতজন জেলে মিলে যখন জাল ফেলেছি তখন মাছটি জালের মধ্যে জোরে নাড়া দিলে বুঝলাম বড় কোনো মাছ পড়েছে। তিনি আরও বলেন মাছটি দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লার কাছে ১০৫০ টাকা কেজিতে বিক্রি করে দিয়েছি। মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, মাছটি আমি ১০৫০ টাকা কেজি দরে কিনেছি এখন মাছটি ১৪০০ টাকা কেজি দরে বিক্রি করব বলে জানান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত