বেতনের দাবিতে মোবারকগঞ্জ চিনি কলের এমডি অবরুদ্ধ

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বকেয়া এরিয়া বিল ও বেতনসহ বোনাসের দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের এমডিকে অবরুদ্ধ করে কারখানার শ্রমিকরা। বুধবার সকাল ৮ টায় মিলের কারখানা গেটে শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীরকে প্রায় ১ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। এরপর এমডি বিল প্রদানের ব্যবস্থা করার আশ্বাস দিলে শ্রমিকরা চলে যান।

মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সদস্য ও কারখানা শ্রমিক বাবুল আক্তার জানান, ২০১৫ সালের জুলাই মাস থেকে জাতীয় মজুরি কমিশনের ঘোষিত এরিয়া বিলের টাকা তারা আজও পাননি। এছাড়াও গত দুই মাসের বেতন ও ঈদ বোনাস এখনও পরিশোধ করেনি মিল কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে কারখানার শ্রমিকরা এমডিকে অবরুদ্ধ করে রাখেন।

এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীর অবরুদ্ধ থাকার কথা অস্বীকার করে বলেন, বকেয়া টাকার দাবিতে সকালে কারখানার শ্রমিকরা তার কাছে এসেছিল। কিন্তু বর্তমানে মিলের ফান্ডে এখন টাকা সংকট। মিলের চিনি বিক্রির পর শ্রমিকদের বিল দেয়ার আশ্বাস দিলে তারা চলে যান বলে জানান তিনি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত