নেত্রকোনায় ঝড়ে ২৫০ কাঁচাঘর ও গাছপালা বিধ্বস্ত

  নেত্রকোনা প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেত্রকোনার আটপাড়া উপজেলার ওপর দিয়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় আকস্মিকভাবে হালকা বৃষ্টি ও ঝড় বয়ে গেছে। প্রায় ২০ মিনিট স্থায়ী এই ঝড়ে সাতটি ইউনিয়নের অন্তত ২৫০টি কাঁচা ঘর ও অসংখ্য গাছপালা বিধ্বস্ত হয়েছে। এছাড়া পল্লী বিদ্যুতের বেশকিছু তারের ওপর গাছের ডালপালা পড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাশাপাশি উঠতি বোরো ফসল এবং ফলন্ত আমগাছেরও ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় চাষীরা।

আটপাড়ার শুনই গ্রামের হাসান ইকবাল জানান, ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত গ্রামগুলোর কয়েকটি হচ্ছে শুনই ইউনিয়নের গোয়াতলা, শুনই, মনসুরপুর, ইছাইল, বানিয়াজান ইউনিয়নের আঁটিকান্দা, চারিয়া, ইটাখলা, কামতলা, পাহাড়রপুর, মোবারকপুর, দুওজ ইউনিয়নের যোগিনগুয়া, গোপালপুর এবং চারগাতিয়া।

দুওজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সেলিম জানান, ঝড়ে বাড়িঘরের পাশাপাশি উঠতি বোরো ফসল এবং ফলন্ত আম-কাঁঠাল গাছেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

আটপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা বলেন, ঝড়ে বেশ কিছু এলাকায় ঘরবাড়িসহ গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে বলে শুনেছি। তবে ক্ষয়ক্ষতির সম্পূর্ণ বিবরণ এখনও পাইনি। তথ্য সংগ্রহ করা হচ্ছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত