এমপি জ্যাকবের উদ্যোগ

চরফ্যাশনে করোনা উপসর্গকারীদের নমুনা সংগ্রহের বুথ স্থাপন

  চরফ্যাশন (দক্ষিণ) প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চরফ্যাশন উপজেলার ১০০ শয্যার হাসপাতালে নিয়মিতভাবে করোনার উপসর্গকারীদের নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছেন সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তার ব্যক্তিগত অর্থায়নে এর আগে ডক্টরস সেফটি চেম্বার নির্মাণ করে পরীক্ষা কার্যক্রম করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চরফ্যাশন হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুভন কুমার বসাক বলেন, এমপির একান্ত প্রচেষ্টায় স্থাপিত হয়েছে নমুনা সংগ্রহের বুথ। এতে আমরা ওই সেম্বারে করোনা ভাইরাস উপসর্গ রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করতে পারছি। এই হাসপাতালের মাধ্যমে মোট ৮৬ রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে বুধ ও বৃহম্পতিবার পর্যন্ত ৩৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ৫০ জনের মধ্যে ৪৯টির রিপোর্ট এসেছে নেগেটিভ, একটি এসেছে পজেটিজ। পজেটিভ রোগীর বাড়ি চরফ্যাশন পৌরসভার ১নং ওয়ার্ডে। ওই বাড়িটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন লকডাউন করে দিয়েছেন। রোগী ভোলা সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব সার্বিকভাবে হাসপাতালের রোগীদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত