কালীগঞ্জে রেশন কার্ড বিতরণে দুর্নীতি

  সাতক্ষীরা প্রতিনিধি ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাতক্ষীরার কালীগঞ্জের নলতা ইউনিয়নে ত্রাণের চাল, রেশন কার্ড ও মুজিববর্ষে দরিদ্র মানুষকে গৃহ দেয়া নিয়ে দুর্নীতি চলছে। এরই মধ্যে এসব অভিযোগ জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে দেয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান।

ভুক্তভোগী গ্রামবাসী অভিযোগ করেন, নলতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম এ দুর্নীতির সঙ্গে সরাসরি জড়িত। তিনি মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত ভিক্ষুকদের মধ্যে গৃহ বিতরণের কথা বলে কমপক্ষে চারজনের কাছ থেকে গোপনে টাকা আদায় করেছেন। যারা গৃহ পাওয়ার যোগ্য নন তাদের গৃহ দিলেও যারা যোগ্য তারা পাননি বলে অভিযোগ রয়েছে। এদিকে রেশন কার্ড বিতরণ করা নিয়েও তিনি দরিদ্র মানুষের কাছ থেকে চাঁদা আদায় করছেন।

এদিকে একই ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শমসের আলি একটি প্রতিবন্ধী পরিবারের নাম ব্যবহার করে রেশনের চাল তুলে নিচ্ছেন অনেকদিন ধরে। বিষয়টি জানাজানি হতেই তা নিয়েও তদন্ত হয়েছে। জানতে চাইলে নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান এসব অভিযোগের সত্যতা অস্বীকার না করেই বলেন, তিনি বারবার এ ব্যাপারে তাদের সতর্ক করেছেন; কিন্তু কোনো লাভ হয়নি। তিনি বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত হয়েছে। স্থানীয় কৃষি অফিসারের তদন্তে অভিযোগের সত্যতা মিলেছে বলে তিনি রিপোর্ট দিয়েছেন। তবে অভিযোগের বিষয়ে জানতে মেম্বার শহিদুল ইসলাম বলেন, অভিযোগ হয়েছে বটে, তবে তা ষড়যন্ত্রমূলক। তিনি বলেন, ‘আমি টানা ২৫ বছর ধরে এ ওয়ার্ডের মেম্বার। আমি কোনো দুর্নীতি করিনি’।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত