সুন্দরগঞ্জে হামলায় বৃদ্ধ নিহত

আগৈলঝাড়া ও বড়াইগ্রামে সংঘর্ষে আহত ১২

  গাইবান্ধা, বড়াইগ্রাম ও আগৈলঝাড়া প্রতিনিধি ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে বৃদ্ধ নিহত হয়েছেন। জানা গেছে, দীর্ঘ দিন থেকে উপজেলার পূর্ব সোনারায় গ্রামের আছর উদ্দিনের ছেলে আবদুস ছামাদ মিয়ার সঙ্গে প্রতিবেশী খুজিয়া পাকোয়ানির ছেলে মহসিন আলীর জমি নিয়ে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার বিকালে ওই জমি নিয়ে সালিশ হওয়ার কথা ছিল। এরই একপর্যায়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা ও সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষের আঘাতে আবদুস ছামাদ গুর্নুতর আহত হন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সন্ধ্যায় তিনি মারা যান। এ নিয়ে নিহতের ছেলে শাহজাহান মিয়া বাদী হয়ে ৯ জনকে আসামি করে থানায় মামলা করেছেন।

এদিকে নাটোরের বড়াইগ্রামে জমি নিয়ে দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের হামলায় ছয়জন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। জানা যায়, গুরুমশৈল গ্রামের সালেহ আহমেদের সঙ্গে বাড়ির ভিটাসহ কিছু জমি নিয়ে তার সৎভাই মখলেছুর রহমানের দ্বন্দ্ব চলে আসছিল। বৃহস্পতিবার সালেহ আহমেদ তার বাড়ির ভিটা মাপ জরিপ করতে গেলে মখলেছুর রহমান তাতে বাধা দেন। এ সময় তাদের মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে শুক্রবার দুপুরে মখলেছুর রহমানের নেতৃত্বে ২০-২৫ জন যুবক সালেহ আহমেদের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে ছয়জনকে আহত করেন।

অপর দিকে বরিশালের আগৈলঝাড়ায় জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত হয়েছে ছয়জন। জানা গেছে, উপজেলার দত্তেরাবাদ গ্রামের মামুন গাজী ও হালিম সরদারের মধ্যে দীর্ঘ দিন ধরে ৫০ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই জমিতে জোর করে চলতি মৌসুমে ইরি ধান রোপণ করেন হালিম সরদার। সে জমির পাকা ধান শুক্রবার সকালে হালিম সরদার শ্রমিক নিয়ে কাটতে গেলে বাধা দেন প্রতিপক্ষ মামুন গাজী। এ নিয়ে দু’পক্ষের বাকবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে মামুন, হালিম, শ্রমিক আতাউর রহমান, লিমন সরদারসহ ছয়জন আহত হন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত