করোনা পরীক্ষায় মন্থরগতি

হাসপাতালে পড়ে আছে শেরপুরের ৫০৭টি নমুনা

  শেরপুর প্রতিনিধি ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের পিসিআর ল্যাবে শেরপুরের করোনার নমুনা পরীক্ষা হচ্ছে মন্থরগতিতে। নমুনা পরীক্ষার ওপর বিশেষ গুরুত্ব দেয়া হলেও শেরপুরের ক্ষেত্রে তা হচ্ছে না। করোনার খারাপ পরিস্থিতিতে নমুনা পরীক্ষা সময়মতো না হওয়ায় সংশ্লিষ্ট সবাই অস্বস্তিতে রয়েছেন। একদিন পরীক্ষা হলে আরেক দিন হয় না। গত দু’দিন ধরে একটানা নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। এভাবে দিনের পর দিন আটকে থাকছে নমুনা পরীক্ষা। শেরপুর জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৪৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৭৭ জনের নমুনা পরীক্ষা শেষে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৪১ জনের। ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে শুক্রবার পর্যন্ত গত এক সপ্তাহের ব্যবধানে প্রক্রিয়াধীন অবস্থায় নমুনা পড়ে আছে ৫০৭টি। জেলা সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে সামর্থ্যরে বাইরে অধিকসংখ্যক নমুনা জমা পড়ায় পরীক্ষার গতি মন্থর। এছাড়া ময়মনসিংহ বিভাগের চার জেলার মধ্যে ময়মনসিংহকে অধিক গুরুত্ব দেয়ার ফলে নমুনা পরীক্ষায় জট সৃষ্টি হয়েছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত