খাদ্যবান্ধবের চাল লুট

গৌরীপুরে সড়ক অবরোধ

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ০২ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহের গৌরীপুরে রোববার ৪ বছরের ৬২৯ জনের লুটপাটকৃত চাল ফেরত, গাগলা মোড়ের বাজারে ডিলারের দোকান চালুকরণ ও ক্ষতিপূরণের দাবিতে কার্ডধারী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। তাদের দাবি, ৪ বছরে তাদের ৪৮৯ টন চাল লুট হয়েছে। ক্ষতিপূরণ দেয়ার দাবিতে সোমবার তারা কর্মসূচি পালন করেন।

খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিপ্লব সরকার আন্দোলনকারীদের জানান, গাগলা মোড়ের বাজারে ডিলার সোমবার থেকে চাল বিতরণ শুরু করবেন। কার্ডধারীদের হাতে কার্ড দিতে প্রশাসন গোলাপি রঙের নতুন কার্ড তুলে দিয়েছেন। চাল আত্মসাতের ঘটনায় রুমন মিয়া নামে একজন ডিলারকে বরখাস্ত করা হয়েছে। সমাবেশে অচিন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদিন জানান, ৪ বছরে একজন কার্ডধারীর ৬শ’ কেজি চাল লুট করা হয়েছে। এতে ২৭৯ জনের হয় ১৬৭.৪ টন। সেই চাল ডিলারদের ফেরত দিতে হবে। শুধু বরখাস্ত নয়, কার্ডধারীদের ক্ষতিপূরণ ও জড়িতদের আইনের আওতায় আনতে হবে। বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মো. মজিবুর রহমান খান সুমন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. একলাস উদ্দিন প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত