কয়রা সেতুতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

  খুলনা ব্যুরো ০১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক ও জনপথ বিভাগের খুলনার কয়রা সেতুতে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিদিন সেতুটি দিয়ে দূরপাল্লার হ্যাভি ট্রাক, মিডিয়াম ট্রাক, বড় বাস, মিনিবাস, কৃষি কাজে ব্যবহৃত যানসহ অন্যান্য ছোট বড় যানবাহন চলাচল করছে। কিন্তু সওজ কর্তৃপক্ষ নির্ধারিত টোলের চেয়ে বেশি টাকা যানবাহন চালকদের কাছ থেকে নেয়া হচ্ছে বলে জানা গেছে।

সূত্রমতে, এ সেতু দিয়ে আসা যাওয়া দু’বার পারাপারে হ্যাভি ট্রাকে ২শ’ টাকার স্থলে ৩শ’ টাকা, মিডিয়াম ট্রাক ১শ’ টাকার স্থলে ২শ’ টাকা, বড় বাস ৯০ টাকার স্থলে ১২০ টাকা, কৃষি কাজে ব্যবহৃত যানে ৬০ টাকার স্থলে ১৫০ টাকাসহ অন্যান্য যানবাহনে নির্ধারিত টোলের চেয়ে বেশি টাকা আদায় করা হচ্ছে। এ ব্যাপারে টোল আদায়কারী প্রতিষ্ঠানের মালিক মিনারুল ইসলাম বলেন, সওজ নির্ধারিত টোলের চেয়ে বেশি টাকা আমার লোকজন আদায় করছে না। সরকারি যানবাহন ও আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য মালামাল বহনকারী গাড়ি টোলের আওতামুক্ত রেখেছি। বাড়তি টোল আদায়ের বিষয়ে অহেতুক বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে তিনি দাবি করেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত