শাহজাদপুরে জামায়াত নেতার মাদ্রাসায় কোচিং বাণিজ্য

  শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ০৬ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গত এক মাস ধরে শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ভেড়াকোলা বাজারের পাশে জামায়াত নেতার দারুন নূর ক্যাডেট দাখিল মাদ্রাসায় প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ক্লাস, কোচিং ও প্রাইভেট টিউশনি বাণিজ্য চলছে। প্রতিদিন ভোর সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত দুই সিফটে চলে ক্লাস। সকাল সাড়ে ৮টা পর্যন্ত চলে কোচিং ও দিনের বিভিন্ন সময়ে সুযোগ বুঝে চলে প্রাইভেট টিউশনি। শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা হচ্ছে মাসিক বেতন, কোচিং ও টিউশন ফি। এছাড়া প্রতি সপ্তাহে এ মাদ্রাসায় বসেই জামায়াতের মিটিং করা হয়। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, করোনার কারণে আশপাশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও গালা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি ও দারুন নূর ক্যাডেট দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবদুল হাকিমের মাদ্রাসা চলছে। স্থানীয় প্রশাসন বিষয়টি জেনেও রহস্যজনক কারণে এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে ওই মাদ্রাসার সহকারী সুপার আবু সুফিয়ান ও সহকারী শিক্ষক মো. মঈন উদ্দিন বলেন, এটি একটি বেসরকারি প্রতিষ্ঠান। এটা না চললে আমাদের পেটে ভাত জুটবে না। তাই বাধ্য হয়ে আমরা শুধু কোচিং করাচ্ছি। এ থেকে যে আয় হয় তা দিয়ে আমাদের সংসার চলে। এ বিষয়ে কথা বলতে গালা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি ও দারুন নূর ক্যাডেট দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. আবদুল হাকিম তার মাদ্রাসায় এ প্রতিনিধিকে যেতে বললেও তিনি আসেননি। এছাড়া তার মোবাইল ফোন বন্ধ থাকায় কোনো বক্তব্য পাওয়া যায়নি। থানার ওসি আতাউর রহমান বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে। ইউএনও শাহ মো. শামসুজ্জোহা বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে এ করোনার মধ্যেও শাহজাদপুর পৌর সদরের দ্বারিয়াপুর, চুনিয়াখালিপাড়া, পুকুরপাড়, মনিরামপুর এলাকার বিভিন্ন বাসাবাড়িতে প্রাইভেট টিউশনি ও কোচিং বাণিজ্য চলছে। এছাড়া নুকালি, মাদলা, পোরজনা, বাচড়া, জামিরতা আল আরাফা ব্যাংকের সামনে, ফেচুয়ামারা সড়ক মোড়, জামিরতা বন্যানিয়ন্ত্রণ বাঁধসংলগ্ন বাজার, ভাটপাড়া, কৈজুরি, বেতকান্দি, ডায়া, নগরডালা, মালতিডাঙ্গাসহ বেশ কিছু স্থানে কোচিং ও প্রাইভেট টিউশনি বাণিজ্য বহাল তবিয়তে চলছে। প্রশাসন এ বিষয়ে কোনো ব্যবস্থা না নেয়ায় স্বাস্থ্যবিধি অমান্য করে অনেকটা প্রকাশ্যেই চলছে এ কারবার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত