ঝিনাইদহে সরকারি ওষুধ উদ্ধার

  ঝিনাইদহ প্রতিনিধি ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঝিনাইদহে যত্রতত্র পাওয়া যাচ্ছে বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ। বুধবার দুপুরে জেলা শহরের গাজুরা গ্রামের নবগঙ্গা নদীর পাড় থেকে অ্যাসেনশিয়াল ড্রাগস কোম্পানির (ইডিসিএল) প্রস্তুত করা বিপুল পরিমাণ ওষুধ উদ্ধার করেছে পুলিশ। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে গোসল করতে আসা খাজুরা গ্রামের লোকজন নবগঙ্গা নদীর পাড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ব্যাগভর্তি ওষুধ দেখতে পান। দুপুরে খবর পেয়ে একদল পুলিশসহ তিনি ঘটনাস্থলে ছুটে আসেন এবং বিক্রয় নিষিদ্ধ ইডিসিএলের প্রস্তত করা ইনজেকশন, ট্যাবলেটসহ জীবন রক্ষাকারী বিপুল পরিমাণ ওষুধ দেখতে পান। গ্রামবাসীর সহযোগিতায় সেগুলো উদ্ধার করেন এবং থানায় নিয়ে আসেন। ওসি আরও জানান, উদ্ধার করা ওষুধের মধ্যে জীবন রক্ষাকারী গুরুত্বপূর্ণ ইনজেকশন রয়েছে, যার আনুমানিক মূল্য ৯৪ হাজার দুইশ’ টাকার মতো হবে। দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে সরকারি হাসপাতাল ও ক্লিনিক সংশ্লিষ্ট ব্যক্তিরা এসব ওষুধ পাচার করে আসছে। লাইসেন্সধারী অসংখ্য অসৎ ব্যবসায়ী তাদের কাছ থেকে কম দামে ওষুধ কিনে নেয় এবং গ্রামে-গঞ্জে ছড়িয়ে থাকা এক শ্রেণির গ্রাম ডাক্তারের কাছে সেগুলো বিক্রি করে থাকে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত