কুমারখালীতে স্বাস্থ্য কেন্দ্র সংস্কারে অনিয়ম

  কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমারখালীর উপজেলার চাঁদপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সংস্কার কাজে নিুমানের সামগ্রী ব্যবহার, নামমাত্র সিমেন্ট এবং সঠিকভাবে কিউরিং না করে টাইলস বসানো, দেয়ালে সিরিস না করে রং করা, কাঁচা কাঠ দিয়ে দরজা বানানোসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকালে সরেজমিন গেলে বিক্ষুব্ধ জনতা, চাঁদপুর ইউপি চেয়ারম্যান রাশিদুজ্জামন তুষার, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম ও স্বাস্থ্য কমপ্লেক্সের জমিদাতা আবদুর রহিম বলেন, ইঞ্জিনিয়ারের অনুপস্থিতিতেই চলছে মেরামত কাজ। অনিয়মের প্রতিবাদ করায় পুলিশ দিয়ে অকথ্য ভাষায় গালাগাল ও হয়রানির হুমকি দেয়া হয়েছে এবং অনিয়ম ঢাকতে মিষ্টি খাওয়ার টাকা দেয়ার প্রস্তাবও দিয়েছে ঠিকাদার। জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অর্থায়নে ও জেলা স্বাস্থ্য প্রকৌশলীর তত্ত্বাবধানে প্রায় নয় লাখ টাকা ব্যয়ে মেরামতের কাজ চলছে তিনতলা বিশিষ্ট চাঁদপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কল্যাণ কেন্দ্রের মেরামত কাজ। ঝিনাইদহ জেলার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি করছে। ঠিকাদারের নাম অলক কুমার বাবু।

এ বিষয়ে জানতে স্বাস্থ্য সহকারী প্রকৌশলী মাহবুব আলমকে মুঠোফোনে জিজ্ঞেস করলে কাজ ভালো হচ্ছে বলে ফোনটি কেটে দেয়। ঠিকাদার অলোক বলেন, কাজ মিস্ত্রিদের কন্ট্রাক্ট দিয়েছি।

এদিক সেদিক হতে পারে। তবে এলাকাবাসী কাজে বাধা দেয়ায় কাজ বন্ধ আছে। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল বাসার আবদুল মুত্তালিব বলেন, কাজে অনিয়মের কথা শুনেছি। ঠিকাদারকে কিছু বলতে গেলেই দলীয় প্রভাব দেখায়। ইউএনও রাজীবুল ইসলাম খান বলেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে দ্রুত তদন্ত শেষে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত