কালিয়াকৈরে টানা বর্ষণে ঘরবাড়ি সড়কে জলাবদ্ধতা

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় রাত থেকে টানা বর্ষণে কয়েকটি এলাকার ঘরবাড়িতে জলাবদ্ধতা ও সড়কে পানি উঠে চলাচলে বিঘ্ন ঘটছে। এতে ঘরবাড়িতে বসবাসকারী ও পথচারীরা চরম ভোগান্তিতে পড়েছেন। অনেক ঘরবাড়িতে টয়লেট ও ড্রেনের ময়লা পানি ঢুকে দুর্গন্ধে শিশু ও বয়স্করা নানা রোগে আক্রান্ত হচ্ছে।

শনিবার দুপুরে খোঁজ নিয়ে জানা যায়, কালিয়াকৈর পৌরসভার হরিণহাটি, বিশ্বাসপাড়া, কালামপুর ও উপজেলার আন্ধারমানিক, নিশ্চিন্তপুর ও রাখালিয়া চালা এলাকার নিচু জমিতে গড়ে ওঠা সহস্রাধিক ঘরবাড়িতে পানি উঠে পড়েছে। টানা বৃষ্টিতে ওই সব এলাকার সড়কে হাঁটুসমান পানি জমে থাকায় পথচারীদের চলাচলে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাটি শিল্পাঞ্চল হওয়ায়ে সড়কের ময়লাযুক্ত পানি দিয়ে হেঁটে যাওয়াও কষ্ট হচ্ছে। হরিণহাটি এলাকার আলমগীর হোসেন, হায়দার আলী, আবুল হাশেম, শহিদুজ্জামান জানান, পৌরসভার ৭নং ওয়ার্ডেও নিুাঞ্চল মাটি ভরাট করে অপরিকল্পিতভাবে ঘরবাড়ি নির্মাণ করার কারণে সামন্য বৃষ্টি হলেই ড্রেন দিয়ে পানি নিষ্কাশন হয় না। ফলে ঘরবাড়িতে জলাবদ্ধতার পানি ঢুকে অমূল্যবান মালামাল নষ্ট হয়ে যাচ্ছে। পানি নিষ্কাশনের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে জোড় দাবি জানান তারা। কালিয়াকৈর ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র সামছুল আলম সরকার জানান, পৌর সভার অর্থায়নে নির্মিত ড্রেন দিয়ে বৃষ্টির পানি দ্রুত নামতে না পারায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত