শিবপুরে অবৈধ হাট বন্ধে দ্বিমুখী নীতি

  নরসিংদী প্রতিনিধি ৩১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের মধ্যেই নরসিংদীর শিবপুরে অবৈধভাবে বসেছে পশুর হাট। বুধবার উপজেলার যোশর ইউনিয়নে যোশর বাজার কাঁচারী মাঠে এ হাট বসানো হয়। রাস্তা দখল করে বসা হাটটি নিয়ন্ত্রণ করেছেন কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। এলাকাবাসীর অভিযোগ, এর আগে উপজেলার বিরাজনগর বাজার, আজকিতলা বাজার, জাল্লালারা বাজার, মুগিবের বাজার, নিমগাঁও বাজারসহ অননুমোদিত ও অবৈধ কোরবানির হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অথচ যোশর বাজার কাঁচারী মাঠে অবৈধভাবে বসা হাটে কোনো অভিযান চালানো হয়নি। হাট বন্ধের দাবি জানালেও উপজেলা প্রশাসন কর্ণপাত করেনি। অভিযোগ রয়েছে, ইউএনওর সঙ্গে বাজার কমিটির যোগসাজশে ওই অবৈধ হাট বসানো হয়েছে। অবৈধ হাটের বিষয়ে ইউএনও মো. হুমায়ুন কবীর ও সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজাকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেননি। বৃহস্পতিবারও এ রিপোর্ট লেখার সময় বিকাল সাড়ে ৪টা পর্যন্ত জাল্লারা বাজারে চলে অননুমোদিত পশুর হাট। সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা বলেন, অবৈধভাবে বসা হাটে জেলা প্রশাসন থেকে অভিযান চালানো হয়। তারা এ বিষয়ে বলতে পারবেন। যদিও তিনি এর আগে বলেছিলেন, যোশর বাজার কাঁচারী মাঠে হাট বসানোর কোনো অনুমোদন নেই, ব্যবস্থা নেয়া হবে। ইউএনও মো. হুমায়ুন কবীর বলেন, অননুমোদিত পশুরহাটগুলো একেকটা একেকভাবে চলছে, এসব হাটে পর্যায়ক্রমে অভিযান চালানো হয়েছে। তবে যোগসাজশের অভিযোগ মিথ্যা বলে তিনি দাবি করেন তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত